AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্মিত হচ্ছে পার্বতী বাউলের বায়োপিক


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:৩৫ পিএম, ২ মে, ২০২৪
নির্মিত হচ্ছে পার্বতী বাউলের বায়োপিক

বাউল সঙ্গীতের এক অনন্য নাম পার্বতী। দুই বাংলাসহ আন্তর্জাতিক অঙ্গনে বাউল সংগীতকে ছড়িয়ে দিতে ভূমিকা রাখছেন তিনি। তার মুখে একটি বাক্যই বেশি শোনা যায়। এই সঙ্গীতশিল্পী ফোন ধরেই বলেন ‘জয়গুরু’, দেখা হলেও তাই। এমনকি বিদায় দেওয়ার সময়ও বলেন ‘জয়গুরু’!

 

এবার পার্বতী বাউলের জীবনী অবলম্বনে নির্মাণ করা হচ্ছে তার বায়োপিক। সিনেমার নাম রাখা হয়েছে ‘জয়গুরু’। সিনেমাটি হিন্দিতে তৈরি হবে বলে জানা গেছে। এটি নির্মাণ করবেন টালিউড অভিনেতা ও পরিচালক সৌম্যজিৎ মজুমদার।

দিন কয়েক আগে নিউইয়র্কের টাইমস স্কোয়ারে সংগীত পরিবেশনের পর নিজের মুখে এই সিনেমার কথা ঘোষণা করেন পার্বতী।

এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে সৌম্যজিৎ বলেন, তার সঙ্গে প্রথম আলাপের পর থেকেই সিনেমাটি নির্মাণের প্রবল ইচ্ছে তৈরি হয় আমার মধ্যে। এক বছর ধরে তার আশ্রমে যাতায়াত শুরু করি। এরপর সিনেমার চিত্রনাট্য তৈরি করি।

পাশাপাশি পার্বতীর মতো শিল্পী তাকে এই কাজে অনুমতি দিয়েছেন বলেও তার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন সৌম্যজিৎ। তবে সিনেমাটি নিয়ে এখনই বিস্তারিত বলতে নারাজ এই নির্মাতা।

তবে সৌম্যজিৎ জানান, একজন বাউল শিল্পীর (রাধিকা) সঙ্গে মুম্বাইয়ের একজন সংগীত পরিচালকের (ঋত্বিক) কাজের সূত্র ধরে এগিয়ে যাবে সিনেমার গল্প। মূলত রেকর্ডিং স্টুডিওতেই বাউল শিল্পীর মুখে তার অতীত জীবনের কাহিনি দেখা যবে।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!