AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জোভান ও মাহির ফেসবুক পেজ গায়েব!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:১২ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
জোভান ও মাহির ফেসবুক পেজ গায়েব!

ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পেয়েছিল ফারহান আহমেদ জোভান অভিনীত নাটক ‘রূপান্তর’। সোমবার (১৫ এপ্রিল) এটি ইউটিউবে উন্মুক্ত হয়। এরপরই ‘ট্রান্সজেন্ডার’ ইস্যুতে নেটিজেনদের একাংশের সমালোচনার মুখে পড়ে রাফাত মজুমদার রিংকু পরিচালিত এই নাটক। সামাজিক যোগাযোগমাধ্যমে সংশ্লিষ্টদের মন্তব্যঘরে পড়তে থাকে একের পর এক আক্রমণাত্মক সব কমেন্টস। এমন অবস্থায় ইউটিউব থেকে প্রত্যাহার করে নেওয়া হয় নাটকটি।


অন্যদিকে, জোভানের ফেসবুক পেজটিও এখন আর পাওয়া যাচ্ছে না ফেসবুকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সামিরা খান মাহিরও পেজও পাওয়া যায়নি। নাটকটিতে অভিনয় করেছেন মাহিও।

এ প্রসঙ্গে কথা বলতে জোভানের মোবাইল নাম্বারে একাধিকবার কল ও টেক্সট করা হলেও সাড়া দেননি তিনি। তবে সামাজিকমাধ্যমে তাঁকে অপদস্ত করা হয়েছে বলে জানিয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যম ডয়েচে ভেলেকে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রাণনাশের হুমকির মতো কোনো হুমকি আমি পাইনি। তবে ফোনে, সামাজিক যোগাযোগমাধ্যমে আমাকে অপদস্থ করা হচ্ছে।’

নাটকটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা। তিনি বলেন, ‘আমি জেনেশুনেই নাটকটিতে অভিনয় করেছি। আমি এর মধ্যে ধর্মীয় অনভূতিতে আঘাতের কিছু পাইনি। আইন বা সামাজিক মূল্যবোধের বিরুদ্ধে কোনো কিছু আছে বলে আমার কাছে মনে হয়নি। আমার কাছে গল্পটি গতানুগকিতার বাইরে মনে হয়েছে।’

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনভরই আলোচনা-সমালোচনা চলেছে নাটকটি নিয়ে। তবে এর বিষয়বস্তু নিয়ে অভিযোগ যাচাইয়ের আগেই এটি প্রকাশের পরদিনই ইউটিউব থেকে সেটি সরিয়ে নেওয়া হয়। নির্মাতা রাফাত মজুমদার রিংকু জানান, নাটবটির গল্পটি মূলত একজন তরুণ চিত্রশিল্পীকে কেন্দ্র করে। শৈশবে যিনি ট্রেন দুর্ঘটনায় পরিবারের সদস্যদের হারিয়েছেন। এ কারণে সে জানতে পারেন না তার বাবা-মা কে কিংবা কোন ধর্মের মানুষ। বড় হয়েছেন অনাথ আশ্রমে। খ্যাতি পেয়েছেন চিত্রকর হিসেবে। আঁকায় মুগ্ধ হয়ে তার প্রেমে পড়েন একজন ধনীর দুলালি। বিয়ের জন্য পারিবারিকভাবে প্রস্তাব দেওয়া হয় এই চিত্রশিল্পীকে। কিন্তু ওই চরিত্রটি স্পষ্ট জানিয়ে দেন, তাকে দিয়ে বিয়ে সম্ভব নয়। এরপর তার চিকিৎসকের মাধ্যমে জানা যায়, তিনি আসলে একটি হরমোনজনিত বিরল রোগে ভুগছেন। দেখতে পুরুষের মতো হলেও ঘটনা ভিন্ন।

নাটকটি প্রযোজনা করেছে একান্ন মিডিয়া। বিজ্ঞাপনী সংস্থা হিসেবে কাজ করেছে লোকাল বাস এন্টারটেইনমেন্ট। আর নাটকটিতে ব্যবহৃত হয়েছে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন। তবে এরইমধ্যে লোকাল বাস এন্টারটেইনমেন্টকে আইনি নোটিশ পাঠিয়েছে। পাশাপাশি ওই বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে সব ধরনের চুক্তিও বাতিল করেছে। নোটিশে চুক্তি বাতিল এবং ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থি নাটক প্রচারের কথা উল্লেখ করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!