AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকার পর্দায় আবার গডজিলা-কংয়ের দ্বৈরথ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৫৩ পিএম, ২৮ মার্চ, ২০২৪
ঢাকার পর্দায় আবার গডজিলা-কংয়ের দ্বৈরথ

গডজিলা ও কংয়ের রসায়ন সিনেমাপ্রেমী র্শকদের কাছে অনেক আগে থেকেই জনপ্রিয়। এই দুই চরিত্র আবার এক সঙ্গে পর্দায় আসছে। সবশেষ ২০২১ সালে ‘গডজিলা ভার্সেস কং’ ছবিতে মনস্টার জগতের দুই মহারথী কিং কং এবং গডজিলার দ্বৈরথ দেখা গেছে। করোনা মহামারীর মধ্যেও ছবিটি দর্শকদের দারুণ সাড়া পেয়েছিলো। যার ধারাবাহিকতায় এবার পর্দায় আসছে তার সিকুয়্যেল ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’।

আগামী ২৯ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে এই ছবি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও ছবিটি মুক্তি পাবে। আগের ছবির সাফল্যের পথ ধরে এবারের ছবিটিও পরিচালনা করেছেন অ্যাডাম উইনগার্ড। এবারের ছবিতেও আগের চরিত্রেই দেখা যাবে রেবেকা হল, ব্রিয়ান টাইরি ও কেলি হটলকে। এছাড়া এবার নতুন যোগ হয়েছেন ড্যান স্টিভেনস এবং ফালা চেন হপ।  

একজন অরণ্যসঙ্কুল নির্জন দ্বীপের বাসিন্দা, আর অন্য জন প্রশান্ত মহাসাগরের গভীর তলদেশ থেকে উঠে আসা প্রাগৈতিহাসিক চেহারার দানব। একজন থাকে স্কাল আইল্যান্ড নামের এক রহস্যময় দ্বীপে। অন্যজন মহাসাগরের জলরাশির তলায়। লিজেন্ডারি’র মনস্টারভার্স ফ্র্যাঞ্চাইজির ছবিগুলো যে চোখ ধাঁধানো গ্রাফিক্স আর দক্ষ এডিটিংয়ের কারণে দর্শকের কাছে দানব জগতের মহিমাকে একেবারেই অন্য আবেনে উপনীত করেছে, তা বোঝা যায় এই ফ্র্যাঞ্চাইজির জনপ্রিয়তা থেকে। গেল ডিসেম্বরে ওয়ার্নার ব্রোস পিকচার্সের ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘গডজিলা এক্স কং  নিউ এম্পায়ার’-এর ট্রেলার। এরপরই রীতিমত হুমড়ি খেয়ে পড়ে দর্শক। মুক্তির ২৪ ঘন্টা না যেতেই ৮ মিলিয়ন দর্শক ট্রেলারটি দেখে ফেলে। এতেই বোঝা যায় দর্শক কতটা মুখিয়ে আছে এ ছবির জন্য। 

ট্রেলারের শুরুতেই দেখা যায় পিরামিডের পাশে মাটি ফুড়ে প্রকান্ড এক হাত উঠে আসে। বিশ্বের মধ্যে লুকিয়ে থাকা এক বিশাল অনাবিষ্কৃত হুমকি নিয়ে লড়াই হবে কিং কংয়ের ও গডজিলার। ছবিতে টাইটানদের ইতিহাস, তাদের উৎস, স্কাল আইল্যান্ড এবং তার বাইরের রহস্যগুলো তুলে ধরবে। সাথে দেখানো হবে পৌরাণিক যুদ্ধ, যার মাধ্যমে এই প্রানীর সৃষ্টি হয় এবং তারা মানবজাতির সাথে যুক্ত হয়। গডজিলা আর কংয়ের শত্রুতার মধ্যে এই সব মহাজাগতিক কান্ডকারখানা খুঁজতে চাওয়া ভুল হবে। তারা নেহাতই জাগতিক দুই দানব। গডজিলা আণবিক নিঃশ্বাস ছাড়লেও সে শেষ পর্যন্ত কাবু হয় কংয়ের বাহুবলের কাছে। নাকি ‘অবমানব’ কংয়ের মানবিক সত্তার কাছে? সে উত্তর  পারে ‘মনস্টারভার্স’-এর এই নতুন কিস্তি। আপাতত এ দেশের দানব- প্রেমী দর্শককুল  দর্শককুল তারই প্রতীক্ষায়।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!