AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েল-হামাস সংঘাতে কার পক্ষ নিয়ে মুখ খুললেন মিয়া খলিফা?


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৪৭ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
ইসরায়েল-হামাস সংঘাতে কার পক্ষ নিয়ে মুখ খুললেন মিয়া খলিফা?

মাত্র কয়েক মাস অভিনয় করেছিলেন প্রাপ্তবয়স্কদের ছবিতে। ‘পর্নতারকা’র তকমা এখনও মোছেনি মিয়া খলিফার নাম থেকে। যদিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে সবর তিনি তিনি। রাজনৈতিক থেকে সামাজিক, বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ে নিজের মতামত স্পষ্ট করে ব্যক্ত করতে পিছপা হন না মিয়া।

সম্প্রতি ইসরায়েল-হামাস সংঘর্ষ নিয়ে মুখ খুলেছেন মিয়া। হামাস সংঘর্ষের মধ্যেও ফিলিস্তিনের দিকেই সমর্থন তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করে মিয়া লেখেন, ‘আপনি যদি ফিলিস্তিনের পরিস্থিতি দেখেও ফিলিস্তিনিদের পক্ষে নিজের সমর্থন প্রকাশ না করেন, তা হলে আপনি ভুল করছেন। ইতিহাস তা প্রমাণ করবে।’’

গত শুক্রবার গভীর রাত থেকেই আকাশ, জল এবং স্থল- এই তিন পথেই ইসরায়েলে হামলা চালায় হামাস। পাল্টা জবাব দিয়েছে ইসরায়েলি সেনাও। সূত্রে খবর, ২২টি জায়গায় হামাস যোদ্ধাদের সঙ্গে ব্যাপক লড়াই চলছে তাদের। গাজ়া ভূখণ্ড থেকে তিন হাজারেরও বেশি রকেট নিক্ষেপ করা হয়। বহু মানুষকে বন্দি করা হয়। প্রাথমিক ধাক্কা সামলে নিয়ে পাল্টা আক্রমণে নামে ইসরায়েলও। শনিবার ইসরায়েল ও ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসের মধ্যে লড়াই আরও ভয়ঙ্কর রূপ নেয়। ইতিমধ্যেই দু’পক্ষের মোট ১,১০০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন মহিলা এবং শিশুরাও। সেই প্রেক্ষিতেই ফিলিস্তিনের পাশে দাঁড়ান মিয়া। সেই পোস্ট ভাইরাল হওয়ার পরেই সমালোচনার মুখে পড়তে হয় সাবেক পর্নতারকাকে। ইসলাইয়েল ফিলিস্তিন সংঘর্ষের প্রেক্ষাপটে এখন গুগল সার্চে ‘ট্রেন্ডিং’ মিয়াই।

শুধু নিজের মতামত জানানোই নয়, হলিউডের অন্যতম জনপ্রিয় মডেল, প্রভাবী ও উদ্যোক্তা কাইলি জেনারকেও এই বিষয়ে আওয়াজ দিতে ছাড়েননি মিয়া। দিন কয়েক আগে ইসরায়েলের সমর্থনে সোসাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছিলেন কাইলি। তার প্রত্যুত্তরে মিয়া লেখেন, ‘‘যদি কেউ সত্যিই সাংবাদিকতা করতে চান, তা হলে পরের বার কাইলিকে মধ্যপ্রাচ্যের ভূ-রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন করবেন। তার মতামত জানতে চাইবেন। যতক্ষণ না তিনি স্পষ্ট কোনও জবাব দিতে পারছেন, তত ক্ষণ প্রশ্ন রাখবেন তার সামনে। কাইলি আসলে ৪০ কোটি ভক্তের কাছে শুধু নিজের অবস্থান স্পষ্ট করতে চান।’’

এদিকে বিতর্কের মুখে পোস্ট ডিলিট করে দিয়েছিলেন কাইলি। অন্য দিকে, নেটাগরিকদের সমালোচনা সত্ত্বেও দমেননি মিয়া। এমনকি, প্যালেস্তাইনকে সমর্থন করার কারণে কাজ হারানোর পরেও নিজের অবস্থান থেকে সরতে নারাজ জনপ্রিয় প্রাক্তন পর্নতারকা।


একুশে সংবাদ/এসআর

Link copied!