ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি নিয়ে আক্ষেপ নেই: রোজিনার!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:২০ পিএম, ২০ এপ্রিল, ২০২২
‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি নিয়ে আক্ষেপ নেই: রোজিনার!
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলচ্চিত্রের নায়িকা রোজিনার চার দশকের বেশি সময়ের ক্যারিয়ার। অভিনয় করেছেন প্রায় ৩০০ চলচ্চিত্রে। পেয়েছেন দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।তবে সম্প্রতি একটি চমকপ্রদ তথ্য জানিয়েছেন রোজিনা; আর তা হলো, রেকর্ড সৃষ্টিকারী ব্যবসা সফল চলচ্চিত্র ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা হবার প্রস্তাব সবার আগে তিনিই পেয়েছিলেন।

রোজিনার মতে, ‘‘সে সময় খেয়াল করেছিলাম, অনেকেই আমার সাফল্যে ঈর্ষান্বিত হয়ে বলেছিলেন, রোজিনা ফোক-ফ্যান্টাসির অভিনয় ছাড়া কিছুই জানে না।সমালোচকদের কথায় জেদ চেপেছিল তার মনে, পরে তাদের ভুল ধারণা বদলে দেন তিনি।

তিনি আরও বলেন, ‘‘আমি প্রযোজক মতিউর রহমান পানুর সহকারী তোজাম্মেল হক বকুলের প্রথম চলচ্চিত্র ‘বেদের মেয়ে জোসনা’র জন্য আমাকে প্রস্তাব করেন। নানাভাবে চেষ্টা করেন আমি যাতে ‘জোসনা’ হবার প্রস্তাবে রাজি হয়ে যাই। তবে সে সময় আমি নিজেকে বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি ফিরিয়ে দেয়ার পর নির্মাতারা নায়িকা অঞ্জু ঘোষ’কে নির্বাচন করেন।

তাই‘বেদের মেয়ে জোসনা’ কতটা জনপ্রিয় হয়েছিল, তা সকলেরই জানা। তবে এ নিয়ে রোজিনার মনে কোনো আক্ষেপ নেই । তিনি বলেন, ‘‘প্রত্যেক সৃষ্টিরই একটি গন্তব্য থাকে। যার ভাগ্য যেখানে নির্ধারিত, সেটিই হবে।’’ তাছাড়া আমার ফিরিয়ে দেয়া অনেক ছবি তো ব্যর্থও হয়েছে। 

সুতরাং তার আফসোসের কিছু নেই বলে জানান।শুধু বাংলাদেশ নয়,রোজিনা ভারতের পশ্চিমবঙ্গ, নেপাল ও পাকিস্তানের চলচ্চিত্রেও কাজ করেছেন। 

একুশে সংবাদ/ ঢা.পো/ এস.আই