AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলে যাচ্ছে বাণিজ্য মেলার নাম ও সময়!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৮ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
বদলে যাচ্ছে বাণিজ্য মেলার নাম ও সময়!

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন বাণিজ্য মেলা নিয়ে নতুনভাবে চিন্তা করা হচ্ছে। আগামীতে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৩-৫ দিনব্যাপী হতে পারে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মাসব্যাপী মেলায় বিদেশিরা পণ্য নিয়ে আসতে চান না। এর জন্য আগামীতে ৩-৫ দিনব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করা যেতে পারে। আর মাসব্যাপী অনুষ্ঠিত মেলার নাম ঢাকা বাণিজ্য মেলা নামে হতে পারে বলেও জানান তপন কান্তি ঘোষ।

এ সময় বাণিজ্য সচিব আরও বলেন, পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশও অর্থনৈতিক চাপে আছে। বৈদেশিক মুদ্রার চাপে আছে। এ পরিস্থিতি থেকে উত্তরণে মানুষের চয়েস কমানো যাবে না, উৎপাদন বাড়াতে হবে, আমদানি বাড়াতে হবে।

২০২৬ সালের পর থেকে বাংলাদেশ বেশ কিছু জায়গায় চ্যালেঞ্জের মুখোমুখি হবে জানিয়ে সচিব বলেন, সেটি মোকাবিলা করতে পণ্যের গুণগত মান বাড়াতে হবে। শ্রমিকদের মর্যাদা দিতে হবে।

উল্লেখ্য, প্রতিবছর ১ জানুয়ারি থেকে বাণিজ্যমেলা শুরু হলেও এবার নির্বাচনের কারণে পিছিয়ে যায় মেলা। বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবি যৌথভাবে এ মেলার আয়োজন করে। ২০২২ সাল থেকে পূর্বাচলে স্থায়ী কেন্দ্রে বাণিজ্যমেলা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। আজ পর্দা নামছে মাসব্যাপী ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ)।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!