AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বন্ডে বিনিয়োগ পুনর্বহালের দাবিতে মেরিনরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫১ পিএম, ৪ নভেম্বর, ২০২২
বন্ডে বিনিয়োগ পুনর্বহালের দাবিতে মেরিনরা

বাংলাদেশি নাবিকদের ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ডে বিনিয়োগের সুবিধা পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশন।

 

শুক্রবার (৪ নভেম্বর) ইস্কাটন গার্ডেন, এসোসিয়েশনের অফিসে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মোঃ আনাম চৌধুরী এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি ক্যাপ্টেন গোলাম মহিউদ্দিন কাদেরি, চীফ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান।

 

এ সময় লিখিত বক্তব্যে চীফ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ ব্যাংক বিগত ৭ই সেপ্টেম্বর ২০২০ইং সালে মেরিনারগন এ বন্ড ক্রয় করতে পারবে না মর্মে নির্দেশনা জারি করেছেন যা বাস্তবতা বিবর্জিত, অত্যন্ত দুঃখজনক, অন্যায্য, হতাশাজনক এবং চরম ক্ষোভের সৃষ্টিকারী।

 

বিশ্বব্যাপী বিভিন্ন দেশ ও সংস্থা মেরিনারদের "কী ওয়ার্কার" হিসেবে স্বীকৃতি দেয়ার পাশাপাশি বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করছে। বাংলাদেশ মেরিনারদের "কী ওয়ার্কার" হিসেবে স্বীকৃতি দিয়েছে, তবে আমাদের দেশে সুযোগ সুবিধা দেবার বদলে, প্রাপ্ত ন্যায্য সুবিধা কেড়ে নেয়া হচ্ছে যা অত্যান্ত দুঃখের, কষ্টের ও লজ্জার বলে জানান তিনি।

 

তিনি বলেন, নির্ভীক নাবিকেরা সাগর মহাসাগর পাড়ি দিয়ে অবিরাম ছুটে বেড়াচ্ছেন দেশ থেকে দেশান্তরে, বন্দর থেকে বন্দরে। গ্রীষ্ম থেকে বর্ষা, প্রখর তাপে কিংবা হিম শীতল হাওয়ায় জমে যাওয়া বরফে, শান্ত সমুদ্রের অথৈ সুনীল জলরাশিতে কিংবা বিক্ষুব্ধ ঢেউয়ের সাথে যুদ্ধ করে, কখনও জলদস্যু অধ্যুষিত অঞ্চল আবার কখনও যুদ্ধ কবলিত এলাকায় প্রান বিসর্জন।

 

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট অনুরোধ অতিসত্বর বাংলাদেশি মেরিনারদের "ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড" ক্রয়ের অনুমতি পুনর্বহাল করন ও প্রাপ্য সুবিধাগুলো প্রদানে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশনের এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি  চীফ ইঞ্জিনিয়ার মোঃ গোলাম জিলানি, কোষাধ্যক্ষ মোঃ আলী হোসাইন, কার্যকরী পরিষদের সদস্য চীফ ইঞ্জিনিয়ার কাজী আবু সাইদ।

 

পর্ব-২ আসছে...

 

একুশে সংবাদ/রাফি/বাবু/পলাশ

Link copied!