AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাদ্য ও আনুষঙ্গিক ক্যাটাগরিতে প্রাণ ডেইরির সেরা করদাতা সম্মাননা  


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৪ পিএম, ২৪ নভেম্বর, ২০২১
খাদ্য ও আনুষঙ্গিক ক্যাটাগরিতে প্রাণ ডেইরির সেরা করদাতা সম্মাননা  

দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএলের প্রতিষ্ঠান প্রাণ ডেইরি লিমিটেড সেরা করদাতার সম্মাননা পেয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কোম্পানি পর্যায়ে খাদ্য ও আনুষঙ্গিক ক্যাটাগরিতে প্রাণ ডেইরিকে এ সম্মাননা প্রদান করে।

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর অফিসার্স ক্লাবে ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (করপোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরীর হাতে এ সম্মাননা তুলে দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

পুরস্কার গ্রহণ শেষে উজমা চৌধুরী বলেন, প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিটি প্রতিষ্ঠান নিয়মিতভাবে ট্যাক্স ও ভ্যাট প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রেখে চলছে। এজন্য প্রতিবছর সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পাচ্ছি যা আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণামূলক ও আনন্দের।

২০০৬ সাল থেকে চালু হওয়া ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদানে এ বছর জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ এর বিধান অনুযায়ী ২০২০-২০২১ করবছরে ব্যক্তি ৭৫ জন, কোম্পানি ৫৪টি ও অন্যান্য ১২ এই তিন ক্যাটাগরিতে যোগ্য করদাতাকে ১৪১টি ট্যাক্সকার্ড প্রদান হচ্ছে।

এছাড়া জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা, ২০০৮ এর বিধান অনুযায়ী ২০২০-২০২১ করবছরে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে মনোনীত ৫২৫ জন সেরা করদাতার নাম প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে অংশ নেন।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!