AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার পেল আরও ৫০ গৃহহীন পরিবার


মোরেলগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার পেল আরও ৫০ গৃহহীন পরিবার

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ‘মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। প্রধানমন্ত্রী মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় ৫ম পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। 

সারাদেশে মোট ৫১ জেলায় ১৮৮ উপজেলায় এ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

তারই ধারাবাহিকতায় বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ৩নং পুঁটিখালী ইউনিয়নে ৫ম পর্যায়ের নির্মিত ৫০ জন উপকারভোগীর নিকট জমি ও গৃহের কবুলিয়ত, নামজারির কপি তুলে দেয়া হয়। এ নিয়ে বিভিন্ন ধাপে মোরেলগঞ্জে মোট ৫১৬ টি ঘর নির্মান ও হস্তান্তর করা হয়েছে।

এদিকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সোমবার (১০ জুন) বিকেল ৪ টায় মোরেলগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে প্রেস ব্রিফিং করেন মোরেলগঞ্জ উপজেলা নির্বার্হী কর্মকর্তা এস এম তারেক সুলতান।

প্রেস ব্রিফিং ও ঘর হস্তান্তরের  সময়ে অন্যান্যদের মধ্যে উপজেলা  সহকারী কমিশনার (ভুমি) মো: বদরুদ্দোজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল্লাহ আল জাবির,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মনিরুল ইসলাম,আইসিটি কর্মকর্তা ত্রিদিপ সরকার,প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী শুভঙ্কর মন্ডল,প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

মুজিববর্ষ উপলক্ষে নদীতীরবর্তী পুটিখালি ইউনিয়নের ৫০ পরিবারকে ঘর বরাদ্দ দেয়া হয়। ঘরের পাশেই রয়েছে জনস্বাস্থ্য অধিদপ্তরের ৩ হাজার লিটারের রেইন ওয়াটার হার্ভেসটিং ড্রাম,বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে সরকার বিনামূল্যে এই ড্রামের ব্যবস্থা করে দিয়েছে,আশ্রয়নের ঘর থেকে বের হয়েই উপকার ভোগীরা পাকা রাস্তায় হেটে সংযোগ সড়কে উঠবে। এছাড়া দুস্থ, অসহায় ও দরিদ্র মানুষের অসহায়ত্ব দূর করতে নানাবিধ সুবিধা দেয়া হচ্ছে তাদের।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!