AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জেলার সেরা হওয়ায় কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠে  আনন্দ উৎসব


জেলার সেরা হওয়ায় কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠে  আনন্দ উৎসব

গতকাল মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। সেই ফলাফলে ভালো ফল করায় সারা বাংলাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উল্লাস করেছে শিক্ষার্থীরা। ড্রামের তালে তালে সাফল্যের ক্ষণ উদ্‌যাপন করেছে তারা। সন্তানেরা ভালো ফল করায় অনেক অভিভাবক আনন্দিত হয়ে মিষ্টিমুখ করান শিক্ষার্থীদের। সহপাঠীদের সঙ্গে দেখা হওয়ার পর সেলফি তুলেছে অনেকেই।

তারই ধারাবাহিকতায় নেত্রকোনার কেন্দুয়ায় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ুন আহমেদের হাতে গড়া প্রতিষ্ঠান শহীদ স্মৃতি বিদ্যাপীটে এসএসসি পরীক্ষা-২০২৪ এ ৪৯ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৪৮ জনই জিপিএ-৫ পাওয়ায় গৌরব অর্জন করেছে । সেই গৌরবের খুশিতে বাঁধনহারা আনন্দ ভাগাভাগি করতে স্কুলে এসেছিলেন,কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদুল হক তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, জিয়াউর রহমান জীবন, কামরুল কবীর ভূঁইয়া পল্টু, স্কুলের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ,জিপিএ-প্রাপ্ত শিক্ষার্থীবৃন্দসহ বর্তমান শিক্ষাথীরা প্রমূখ। 

সোমবার (১৩ মে) স্কুলের উদ্দোগ্যে সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে সকাল থেকে বিকেল পর্যন্ত স্কুল প্রাঙ্গণে নেত্রকোনা জেলায় সেরা রেজাল্ট করায় র‍্যালি, কেক কাটা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

এতে প্রধান শিক্ষক মোহাম্মদ  আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদাল তালুকদার। 

এসময় ইউএনও সাথে কথা হলে তিনি জানান, এপ্রতিষ্ঠানটি এসএসসি-২০২৪ পরীক্ষায় নেত্রকোনা জেলায় সেরা হওয়ায় কেন্দুয়া উপজেলা প্রশাসন গর্ববোধ করছে পাশাপাশি যারা এই গর্ববোধ করার কাজটি করেছেন সেই প্রিয় শিক্ষার্থীদের উত্তর উত্তর সফলতা কামনা করেন তিনি।  

প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামানের সাথে কথা হলে তিনি বলেন, এবছর এসএসসি পরীক্ষায় মোট ৪৯ জন ছাত্রছাত্রী অংশ নেয়। 

পরীক্ষার্থীরা সবাই উত্তীর্ণ হওয়ায় ও ৪৮ পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে উপজেলাসহ জেলায় সেরা হওয়া ও ময়মনসিংহ বোর্ডে ৭ম স্থান অর্জন করায় শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন,প্রয়াত ড.হুমায়ুন আহমেদ স্যারের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের সঠিক দিক নির্দেশনায় ও সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এবারো শতভাগ সফলতা ধরে রাখতে পেরেছি।

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নে প্রয়াত হুমায়ুন স্যারের নিজ গ্রাম কুতুবপুরে শহীদ স্মৃতি বিদ্যাপীটটি প্রতিষ্ঠিত। 

এবছর প্রতিষ্ঠানটির ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ২৬জন ছেলে ও ২২জন মেয়ে রয়েছেন। 

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম বলেন,শহীদ স্মৃতি বিদ্যাপীট বরাবরই ভাল রেজাল্ট করে। এবছরও তারা শতভাগ রেজাল্ট করেছে। আমরা কেন্দুয়া উপজেলা প্রশাসন  এ রেজাল্টের জন্য গর্ববোধ করছি পাশাপাশি তাদের জন্য দোয়া ও শুভ কামনা জানাচ্ছি। 

 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!