AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জীবনকে উপভোগ করতে হলে মাদক পরিহার করতে হবে : জেলা প্রশাসক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:২৮ পিএম, ৯ মে, ২০২৪
জীবনকে উপভোগ করতে হলে মাদক পরিহার করতে হবে : জেলা প্রশাসক

খাগড়াছড়িতে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে“ নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত দেশ গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ৯ মে সকাল সাড়ে ১১টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে খাগড়াছড়ি সরকারি কলেজ হলরুমে এ মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়।

সভায় খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ সরাফত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

সভায় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিভিন্ন দুশ্চিন্তা ও হতাশাগ্রস্ত থেকে ধীরে ধীরে মাদকাসক্তের দিকে এগিয়ে যায়। আবার অনেকেই দেখা যায় কোন কাজে সফলতায় পৌঁছাতে না পেরে মাদকাসক্ত জড়িয়ে পড়ে। আমাদের এসব থেকে বেরিয়ে আসতে হবে।
মাদক-কে না বলতে হবে, মাদক থেকে দূরে থাকতে হবে। সামনের অনাগত ভবিষ্যৎ এবং নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হলে মাদক থেকে সর্বদা দূরে থাকতে হবে।

আলোচনাসভায় বক্তরা মাদকের কুফল সম্পর্কে অবহিতকরণ, মাদকাসক্তির উপসর্গ, মাদকাসক্তদের চেনার বিভিন্ন উপায়, গাঁজা, ইয়াবা, হিরোইন, ফেনসিডিল, আইস, মেথ, এলএসডি, ইনহেলেন্ট সেবনের ওপর গুরুত্বরোপ করেন, এবং মাদকের অভিশাপ থেকে মুক্তি ও এর থেকে বেরিয়ে আসার উপায় সম্পর্কে শিক্ষার্থীদের  দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

আলোচনা শেষে মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এসময় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মুক্তা ধর, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা’র সহকারী পরিচালক এ. কে. এম দিদারুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ উপস্থিত ছিলেন।
একুশে সংবাদ/ এসএডি 

Link copied!