AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বের সর্ববৃহৎ আলপনার উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৯ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
বিশ্বের সর্ববৃহৎ আলপনার উদ্বোধন

আল্পনার রঙে সাজানো হয়েছে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রামের জিরো পয়েন্টের ১৪ কিলোমিটার অলওয়েদার সড়ক পথ। এই আল্পনাকে বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বলে দাবি করেছেন কর্তৃপক্ষ। আলপনা উদ্বোধনের পর হাজারও মানুষের ভিড়ে মুখরিত বিশাল এই সড়ক।

রোববার (১৪ এপ্রিল) সকালে কিশোরগঞ্জের মিঠামইন জিরোপয়েন্টে ১৪ কিলোমিটার আলপনার উদ্বোধন করেন ডাক ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এরশাদ মিয়া প্রমুখ।

বাঙালি সংস্কৃতি ও সৃষ্টিশীলতার বহিঃপ্রকাশে পৃথিবীর সর্ববৃহৎ আলপনার আয়োজন করে, বাংলালিংক, এশিয়াটিক ও বার্জার যৌথভাবে।

বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও সৃষ্টিশীলতাকে বিশ্বের দরবারে তুলে ধরতে ‘আলপনায় বৈশাখ ১৪৩১’-এ বরণে ১৪ কিলোমিটার রাস্তাজুড়ে আলপনা আঁকা হয়েছে।

১৬ কিলোমিটার সড়কের ১৪ কিলোমিটার সড়কচিত্র অঙ্কনে ৬৫০ জন চিত্রশিল্পী, ২০০ ভলেন্টিয়ার, তিন ধরনের ৪০০ ব্রাশ বা তুলির আচরে, ১৬ হাজার লিটার লাল, নীল, বেগুনি, হলুদসহ হরেক রঙে সাজানো হয়েছে বিশ্বের সর্ববৃহৎ রোডচিত্র।

এ বিষয়ে ময়মনসিংহ নান্দাইল উপজেলার জহির আহমেদ বলেন, দুদিন ধরে ফেসবুকে পোস্ট দেখে মুগ্ধ হয়েছি। তাই ছেলে মেয়ে ও স্ত্রীসহ বেড়াতে এলাম। সত্যি বলছি এতো প্রাণবন্ত সৌন্দর্য এর আগে দেখেনি।

সমাজকর্মী মুজাহিদ সরকার বলেন, হাওরে এই বছর বৈশাখে ভিন্নমাত্রার আনন্দ হচ্ছে। আলপনা ঘিরে তৈরি হয়েছে উৎসব। অন্যদিকে হাওরে চলতি বর্ষায় পর্যটক বাড়বে। হাওরে পর্যটক বাড়লে হোটেল-মোটেল তৈরি হবে। এতে নয়া কর্মসংস্থানের সৃষ্টি হবে।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা 
 

Link copied!