AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পলাশবাড়ীর সেই ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব থেকে অব্যাহতি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাইবান্ধা
০৩:২৬ পিএম, ২২ মার্চ, ২০২৪
পলাশবাড়ীর সেই ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব থেকে অব্যাহতি

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৪ নম্বর বরিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামকে (৪৫) দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় আদালতে চার্জ গঠন হওয়ায় তাকে অব্যাহতি প্রদান করা হয়।

শুক্রবার (২২ মার্চ) গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শরিফুল ইসলাম বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) স্থানীয় সরকার বিভাগের এক চিঠির মাধ্যমে রফিকুল ইসলামকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। রফিকুল ইসলাম ইউনিয়নের ভগবানপুর গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

জানা যায়, পলাশবাড়ী উপজেলা তাঁতী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা খাতুনকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ ওঠে চেয়ারম্যান রফিকুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় ২০২১ সালের ৬ অক্টোবর নাসিমা খাতুন বাদী হয়ে পলাশবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।‌ ওই মামলায় চার্জ গঠন হওয়ায় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান রফিকুল ইসলাম মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, বিচারক মামলার অভিযোগ আমলে নেওয়ায় ৩৪ ধারা মোতাবেক আমাকে সাময়িক অব্যাহতি দিয়েছে। আমি আশা করছি, আগামী কয়েক দিনের মধ্যে এ ব্যাপারে উচ্চ আদালতে গিয়ে রিট করলে পুনরায় আমি আমার চেয়ারম্যানের দায়িত্ব ফিরে পাব।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!