AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিজয় এক্সপ্রেস লাইনচ্যুত

৬ ঘণ্টায় উদ্ধার হয়নি একটি বগিও


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
০৯:২৯ পিএম, ১৭ মার্চ, ২০২৪
৬ ঘণ্টায় উদ্ধার হয়নি একটি বগিও

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯ বগি লাইনচ্যুতের ঘটনার ৬ ঘণ্টা অতিক্রম করেলও এখন পর্যন্ত একটি বগিও উদ্ধার করা সম্ভব হয়নি। ফলে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে আছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত থাকলেও কারও আঘাতই গুরুতর নয়।

রোববার (১৭ মার্চ) রাত সোয়া ৮টার দিকে লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার একুশে সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রাম ও আখাউড়া রেলওয়ে জংশন থেকে দুটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা ৭টায় উদ্ধারকাজ শুরু করে। রাত সোয়া ৮টা পর্যন্ত একটি বগিও উদ্ধার করা সম্ভব হয়নি। লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করতে অনেক সময় লাগবে। দুর্ঘটনাস্থলে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছে। রেলের মালামাল নিরাপত্তায় আমরা সতর্ক অবস্থানে রয়েছি।

হাসানপুর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার মঙ্গি মারমা বলেন, বিকেল ৫টা ৩ মিনিটে উদ্ধারকাজ শুরু করা হয়। বগিগুলো খুব বাজেভাবে পড়ে যাওয়ায় একটিও উদ্ধার করা যায়নি। তবে উদ্ধারকারীরা প্রাণপণ চেষ্টা করছেন। একটু সময় লাগলেও যত দ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।

প্রসঙ্গত, রোববার দুপুর ২টার দিকে নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ১৮টি বগির মধ্যে ইঞ্জিনের সঙ্গের ৯টি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে যায়। এতে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে আছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত থাকলেও কারও আঘাতই গুরুতর নয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব।

এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়।


একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

 

Link copied!