AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবৈধ চিকিৎসা বন্ধে স্থানীয় প্রশাসনকে ভূমিকা রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিলেট
১২:৫৭ পিএম, ৭ মার্চ, ২০২৪
অবৈধ চিকিৎসা বন্ধে স্থানীয় প্রশাসনকে ভূমিকা রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশে গ্রামেগঞ্জে ভুয়া চিকিৎসক ও অবৈধ চিকিৎসা বাণিজ্য বন্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি স্থানীয় প্রশাসনকে ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, ভুয়া চিকিৎসক ও অবৈধ চিকিৎসা বাণিজ্য বন্ধ করা তো শুধু স্বাস্থ্য মন্ত্রণালয়ের একার দায়িত্ব না। যারা স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান আছেন তারা যদি এ বিষয়গুলো নিজেরা পরিদর্শন করে আমাদের প্রতিবেদন দেন, তাহলে আমাদের পক্ষে ব্যবস্থা নেওয়া সহজ হবে। কারণ আমাদের পক্ষে সারা দেশের গ্রামেগঞ্জে অভিযান চালানো সম্ভব না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি সংসদে অনুরোধ করেছি, এখনও অনুরোধ করছি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান আপনারা এগুলো চিহ্নিত করে আমাদেরকে জানান, আমরা ব্যবস্থা নেব।

এর আগে ডা. সামন্ত লাল সেন হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও বহির্বিভাগ ঘুরে দেখেন। হাসপাতালের নানা সঙ্কট নিয়ে কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন। এ সময় মন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতের জটিলতার বড় কারণ জনবল সঙ্কট। সেই সঙ্কট নিরসনে কাজ চলছে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/র.ই.জে/সা.আ
 

Link copied!