AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ভিড়


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
০৪:৫৬ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
ফরিদপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ভিড়

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ফরিদপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী মো: আব্দুর রহমান এমপি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে শহরের অম্বিকা ময়দানে শহীদ মিনারে প্রথমে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো: আব্দুর রহমান এমপি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ, আওয়ামী লীগ মনোনিত সংরক্ষিত নারী সংসদ সদস্য প্রার্থী ঝর্না হাসান, জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন মন্ত্রী, সংসদ সদস্য সহ নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এদিকে সূর্যোদয়ের পর শুরু হয় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানে শহীদ মিনার মুখে নগ্নপদে প্রভাতফেরির যাত্রা। শ্রদ্ধার্ঘ্য অর্পণের এই পালায় শহীদ মিনারে নামে মানুষের ঢল।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষে লাইন আরও দীর্ঘ হয়। ফুল আর ছোট ছোট পতাকা হাতে লাইন বেঁধে অপেক্ষায় থাকতে দেখা যায় সব বয়সের, সব শ্রেণি পেশার মানুষকে।

বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাদের সন্তানদের নিয়ে শহীদ মিনারে আসেন ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!