AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় পর্যায়ে স্বর্ণপদক পেল পলাশের আপন


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
১২:২৪ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
জাতীয় পর্যায়ে স্বর্ণপদক পেল পলাশের আপন

বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২-২০২৩’ এর ভাব সঙ্গীতে গ’ বিভাগে সারাদেশে প্রথম স্থান অধিকার করায় স্বর্ণপদক পেয়েছে নরসিংদীর পলাশ উপজেলার আপন কুমার বিশ্বাস।

জাতীয়ভাবে সেরা হওয়ায় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ওসমানি স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আপন কুমার বিশ্বাসের হাতে স্বর্ণপদক ও সনদপত্র তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এমপি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে আপন বিশ্বাস সহ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ এর পুরস্কার বিজয়ী শিশুদের নিয়ে ভ্রমণের আয়োজন করছে বাংলাদেশ শিশু একাডেমি।

পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের খিলপাড়া গ্রামের লিটন বিশ্বাস ও সঞ্চিতা রানী বিশ্বাসের ছেলে আপন বিশ্বাস। মেধাবী আপন লেখাপড়ার পাশাপাশি সঙ্গীত চর্চায় অল্প সময়ে থানা, জেলাসহ সারাদেশেই এখন সুনাম কুড়িয়েছে। সে ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। আপনের মা-বাবা ছেলের এই সাফল্য ধরে রাখতে সকলের কাছে দোয়া চেয়েছেন।

ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উবায়দুর রহমান তালুকদার জানান, আপন কুমার বিশ্বাস যেমন পড়ালেখায় মেধাবী তেমনি সংগীতেও মেধাবী। তার এই সুনাম অর্জনে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান সারাদেশে সুপরিচিতি পেয়েছে। এতে আমরা গর্ববোধ করছি।

আপনের সংগীত ও সাংস্কৃতিক বিভাগের শিক্ষক বাউল আরমান জানান, আমি তাকে সর্বোচ্চ চেষ্টা দিয়ে সংগীত শিখানোর চেষ্টা করেছি। এছাড়াও আপনের মা বাবাও এ বিষয়ে তাকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছে সবসময়। আপন ভাব সংগীতে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করায় অনেক ভাল লাগছে। সে আমাদের গর্ব।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!