AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজীবপুরে উপজেলা নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতায় পিতা-পুত্র !


রাজীবপুরে উপজেলা নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতায় পিতা-পুত্র !

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পিতা ও পুত্র মনোনয়ন পত্র দাখিল করেছে। 

মনোনয়ন দাখিল করা মোহনগঞ্জ ইউনিয়নের আব্দুস ছালাম তালুকদার ও আরিফুল কবির তালুকদার রানা সম্পর্কে পিতা ও পুত্র। 

বিষয়টি নিয়ে উপজেলার সাধারণ মানুষের মাঝে কৌতূহল সৃষ্টি হয়েছে। তবে সুধীজন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন বলছে, শেষ পর্যন্ত হয়ত আব্দুস ছালাম তালুকদার নির্বাচন থেকে সরে দাড়াবেন এবং তার পুত্র রানা‍‍`কে নির্বাচনের প্রতিদ্বন্দ্বীতায় রাখবেন। 

আরিফুল কবির তালুকদার রানা বেশ আগে থেকেই নির্বাচন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সহ উপজেলা জুড়ে পোস্টার সাটিয়েছিলেন এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করেন। তবে হঠাৎ করে তার বাবা‍‍`র মনোনয়ন পত্র দাখিল করায় বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

আব্দুস ছালাম তালুকদার উপজেলার মোহনগঞ্জ ইউনিয়ন আ‍‍`লীগের সাধারণ সম্পাদক। 

উপজেলা চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বিতাকারী ৪ জন প্রার্থীর ৩ জন আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। রানা‍‍`র রাজনৈতিক ভাবে কোন সক্রিয়তা নেই।

এবিষয়ে কথ হয় আব্দুস ছালাম তালুকদারের সাথে, তিনি বলেন, আমার মনে ভয় ছিলো যদি আমার ছেলের মনোনয়ন বাতিল করে দেয়া হয় তাই আমি মনোনয়ন দাখিল করেছি। আমাদের দুই জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আমি নির্ধারিত সময়ে আবেদন করে মনোনয়ন প্রত্যাহার করে নেব এবং আমার ছেলের পক্ষে  নির্বাচন করব।

রাজীবপুর উপজেলা নির্বাচন ও সহকারী রির্টানিং কর্মকর্তা  লিটু আহমেদ বলেন, উপজেলার চেয়ারম্যান ৪ জন সহ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যাম সহ মোট ১৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রাজীবপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছে, শফিউল আলম, আকবর হোসেন হিরো,আরিফুল কবির তালুকদার রানা ও আব্দুস ছালাম তালুকদার।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং  প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ করা হবে আগামী ৮ মে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!