AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় ২ বছরেও শেষ হয়নি ৬ মাসের কাজ


ভাঙ্গুড়ায় ২ বছরেও শেষ হয়নি ৬ মাসের কাজ

ছয় মাস সংস্কারকাজের মেয়াদ থাকলেও দুই বছরে বুঝে দেওয়া হয়নি পাবনার ভাঙ্গুড়া উপজেলা ডাকঘর ভবন। ভবন কাজে কালক্ষেপণ ও দীর্ঘদিন ভাড়া বাসায় অফিসের কাজ করায় সরকারকে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

জানা গেছে, ডাক বিভাগের অধীন জরাজীর্ণ ভাঙ্গুড়া উপজেলা ডাকঘরটি সংস্কারের জন্য ২০২১ সালের ডিসেম্বর থেকে মাসে পাঁচ হাজার টাকায় দুকক্ষের একটি অফিস ভাড়া নেওয়া হয়। 

২০২২ সালের ফেব্রুয়ারিতে ঠিকাদার সংস্কারকাজ শুরু করেন। ডাক অধিদপ্তর এই কাজের সময়সীমা ৬ মাস নির্ধারণ করে দেয়। কিন্তু প্রায় দুই বছর পার হলেও সংশ্লিষ্ট ডাকঘরের নিজস্ব ভবনে আজও কাজ শুরু করা যায়নি। ফলে বিভাগটি অফিস ভাড়া বাবদ মোটা অঙ্কের টাকা দিয়ে যাচ্ছে। এখানকার অধিবাসীরাও ভাড়া বাসার ছোট্ট অফিসে পোস্টাল সেবা পেতে নানা দুর্ভোগের শিকার হচ্ছেন।

ভাঙ্গুড়া উপজেলা পোস্ট মাস্টার নাহিদা সুলতানা জানান, একটা সময় যোগাযোগের ক্ষেত্রে চিঠি আদান-প্রদানের জন্য ডাকঘর ব্যবহার করা হতো। ডিজিটাল যুগে এর জনপ্রিয়তা কিছুটা কমলেও অফিস-আদালতসহ গুরুত্বপূর্ণ কাজে এর ভুমিকা অপরিসীম। পোস্ট অফিস বিল্ডিং রেডি না হওয়া পর্যন্ত ৫ হাজার টাকার ভাড়া ঘরে কাজ করতে হচ্ছে।

সাব-ঠিকাদার খ. আবু জাফর মু. হাবীবুল্লাহ বলেন, এখন যা কাজ আছে, তা খুব কম। ফ্যান লাগানো ও প্রতিবন্ধীদের সিড়ি নির্মাণ কাজের পর হস্তান্তর করা হবে। অল্প সময়ের মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

একুশে সংবাদ/এস কে 
 

Link copied!