AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রার্থীতা প্রত্যাহার করলেন শাহজাহান ওমরের প্রতিদ্বন্দ্বী মনির


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ঝালকাঠি
০৬:৫১ পিএম, ২৬ ডিসেম্বর, ২০২৩
প্রার্থীতা প্রত্যাহার করলেন শাহজাহান ওমরের প্রতিদ্বন্দ্বী মনির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত আলোচিত প্রার্থী ব্যরিষ্টার মুহম্মদ শাহজাহান ওমরের সাথে প্রতিদ্বন্দ্বিতাকারী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এম মনিরুজ্জামান  নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রাজাপুর উপজেলা সদরের মুক্তিযোদ্ধা মিলনকেন্দ্র কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এসময় মনিরের সাথে রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট খায়রুল আলম সরফরাজসহ দলীয় নেতাকর্মী অনেকে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মনিরুজ্জামান বলেন, কারো চাপে নয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে মেনে নিয়ে নৌকার পক্ষে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। আর তাই আমি আমার নিজের প্রার্থীতা থেকে সরে দাঁড়ালাম।

এর আগে গত ১৮ ডিসেম্বর এক সভায় শাহজাহান ওমরের পক্ষে নির্বাচনে কাজ না করার সিদ্ধান্ত নেয় রাজাপুর উপজেলা আওয়ামী লীগ। এ আসনে আওয়ামী লীগের শক্ত প্রার্থী ঈগল প্রতীকের মনিরুজ্জামানকে বিজয়ী করার লক্ষে সভায় সিদ্ধান্ত গ্রহন করে রেজুলেশন করা হয়। এই খবর গণমাধ্যমে প্রচার হওয়ার একদিন পর ২০ ডিসেম্বর রাতে রাজাপুর কাঠালিয়া দুই উপজেলা আওয়ামী লীগের সাথে শাহজাহান ওমরের দ্বন্দ্ব মেটাতে বরিশালে সমঝোতা বৈঠক করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

ঐ বৈঠকের পর দলীয় নেতৃবৃন্দ শাহজাহান ওমরের পক্ষে ভোট চাইতে নামেন। ঐ বৈঠকের ৫ দিন পর ২৬ ডিসেম্বর নির্বাচন থেকে নিজের প্রার্থীতা প্রত্যাহার করলেন আওয়ামী লীগ নেতা এম মনিরুজ্জামান।

 


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!