AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাটোরে উৎসব মুখর পরিবেশে বড়দিন পালন


Ekushey Sangbad
বড়াইগ্রাম উপজেলা প্রতিনিধি, নাটোর
০২:৪৩ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২৩
নাটোরে উৎসব মুখর পরিবেশে বড়দিন পালন

নাটোরের বড়াইগ্রামের ৬টি সহ জেলার ১১টি খ্রিস্টান ধর্মপল্লীতে উৎসব মুখর পরিবেশ ও ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হয়েছে শুভ বড়দিন। ২৫ ডিসেম্বর যীশু খ্রিস্ট জন্মলাভ করায় খ্রিস্টান ধর্মাবলম্বীরা এই দিনটিকে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’ হিসেবে পালন করে থাকে।

বড়দিন উপলক্ষে সকল গির্জা ও ধর্মপল্লীর বাড়ি-ঘর সাজানো হয়েছে বর্ণিল সাজে। আলপনা করা হয়েছে গির্জা ও বাড়ির প্রাঙ্গণ। সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। প্রর্দশন করা হয়েছে ক্রিসমাস স্টার।

এছাড়া পিঠা-পুলির আয়োজন ও কীর্তণসহ বৈঠকের আয়োজন করা হয় বিভিন্ন ক্ষুদ্র মন্ডলীতে। জেলার সবচাইতে বড় ধর্মপল্লী বড়াইগ্রামের বনপাড়ার লুর্দের রানী মা মারীয়া ক্যাথলিক গির্জাতে সোমবার সকাল ৭টা ও ৯টায় বড়দিনের বিশেষ খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়।

প্রধান পাল পুরোহিত ফাদার দিলীপ এস কস্তা খ্রিস্টযাগ পরিচালনা করেন। খ্রিস্টযাগ শেষে গির্জা প্রাঙ্গণে বড়দিনের কেক কাটা হয় ও পরে কীর্তণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল, সহকারী কমিশনার (ভূমি) বোরহানউদ্দিন মিঠু সহ বিভিন্ন সুধীজন।

এর আগে রবিবার রাতে বড়াইগ্রামের জোনাইল ও বনপাড়া সহ বিভিন্ন গির্জা পরিদর্শন করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা ও পুলিশ সুপার তারিকুল ইসলাম। খ্রিস্টান ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে বড়দিন উদযাপন করতে পারে তার জন্য গির্জাগুলোতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।


একুশে সংবাদ/শা.প.প্র/জাহা

Link copied!