AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঘাইছড়িতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতার পদত্যাগ দাবি


বাঘাইছড়িতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতার পদত্যাগ দাবি

বাংলাদেশ আওয়ামী লীগ বাঘাইছড়ি উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে দলীয় কার্যক্রম হতে আজীবনের জন্য বহিস্কারের সুপারিশ করে সংবাদ স্মেলন করেছে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (১নভেম্বর) বিকাল ৫টা বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন বলেন, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাসেল চৌধুরী, আমতলী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিল্লাল হোসেন ও আমতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পারভেজ হোসেন এর বিরুদ্ধে আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের অভিযোগ ও বিভিন্ন অপকর্ম এবং সংগঠনের শৃঙ্খলা ভঙ্গসহ নানান অভিযোগের ভিত্তিতে তাদেকে সংগঠন হতে স্থায়ী বহিস্কারের লক্ষে গত ১৩ অক্টোবর রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাথে এক মতবিনিময় সভা করে বাঘাইছড়ি উপজেলা ও আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের দেড়শতাধিক নেতাকর্মী।  রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি ও সাধারণ মুছা মাতব্বরসহ সিনিয়র নেতৃবৃন্দ অভিযোগ আমলে নিয়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। তারই ধারাবাহিকতায়  বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে  স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ উপজেলার সিনিয়র নেতৃবৃন্দের অংশগ্রহণে ৩১ অক্টোবর এক জরুরী সভা করে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ, সভায় সকলের সম্মতিক্রমে রাসেল চৌধুরী, বিল্লাল হোসেন ও পারভেজ কে স্থায়ী বহিস্কারের জন্য জেলা আওয়ামী লীগ বরাবর সুপারিশ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে জামানত বাজেয়াপ্ত হয় রাসেল চৌধুরী। আমতলী ইউনিয়নে তার অপকর্মের কারনে আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের ভোট নষ্ট হয়েছে। তিনি আরো বলেন এর আগেও ২০১৭ সালে আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ হতে সামহিক অব্যাহতি দেয়া হয় রাসেল চৌধুরীকে,আগামীকাল উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের কপি জেলা আওয়ামী লীগ বরাবর প্রেরণ করা হবে আশা করছি জেলা আওয়ামী লীগ দ্রুত ভালো একটি সিদ্ধান্ত নিবে।

রাসেল চৌধুরীর বিষয়ে অভিযোগের প্রশ্নের উত্তরে গিয়াস উদ্দিন মামুন বলেন, রাসেল চৌধুরী সংগঠনের পদ-পদবী ব্যবহার করে দলীয় অনেক নেতাকর্মীকে মামলা হামলা হয়রানী ও চাঁদাবাজী করেছে এমন অনেক অভিযোগ আছে। দলের সিনিয়র নেতাকর্মী বিশেষ করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন ও জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীসহ অনেকের সিল- সই এবং দলীয় প্যাড নকল করে ব্যবহার করেছে। তিনি আরো বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে যেকোন পর্যায়ের নেতাকে বহিস্কার করার এখতিয়ার রাখে সিনিয়র কমিটি।


একুশে সংবাদ/এসআর
 

Link copied!