AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপিকে নিষিদ্ধের দাবিতে মাদারগঞ্জ উপজেলা যুবলীগের মানববন্ধন


বিএনপিকে নিষিদ্ধের দাবিতে মাদারগঞ্জ উপজেলা যুবলীগের মানববন্ধন

১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকান্ডের মাস্টারমাইন্ড ও মানবাধিকার লঙ্ঘনকারী জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, ৭৫ এর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার রায় কার্যকর, ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ও পলাতক আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর এবং কানাডার ফেডারেল কোর্ট কর্তৃক সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে জামালপুরের মাদারগঞ্জে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

 

সোমবার (৭ আগস্ট) বেলা ১১টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, পঁচাত্তরের হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান। বর্বরোচিত এ হত্যাকাণ্ড চরম মানবাধিকার লঙ্ঘন। এর জন্য জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করা উচিত।

 

এছাড়া ৭৫‍‍`র পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে অবিলম্বে বিচার রায় কার্যকর করতে হবে।

 

বক্তারা আরও জানান, ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ও পলাতক আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা এখন সময়ের দাবি।

 

এছাড়া কানাডার ফেডারেল কোর্ট থেকে সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করতে হবে। উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ফরিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বেলাল, সহ সভাপতি বাবু অরুন কুমার সাহা, মহিলা বিষয়ক সম্পাদক সমসাদ আরা রেবা, সদস্য পুলক পারভেজ, আওয়ামী মৎস্যজীবি লীগের সদস্য সচিব মোস্তাকিম মোহাম্মদ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন হাসান প্রমুখ। 

 

আলোচনা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারক লিপি প্রদান করা হয়।

 

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোস্তাফিজুর রহমান সাজু, সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম উপজেলা, শহর ও ইউনিয়ন যুবলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/স.ই.প্র/আ.হ

Link copied!