AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মতিঝিলে দ্রুত ভূমি সেবা নিশ্চিতে গণশুনানি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ঢাকা
০৬:০৪ পিএম, ২২ জানুয়ারি, ২০২৩
মতিঝিলে দ্রুত ভূমি সেবা নিশ্চিতে গণশুনানি

ভূমি-সংক্রান্ত জটিলতা নিরসনে রাজধানীর মতিঝিলে ভূমি সেবায় স্বচ্ছতা, জবাবদিহিতা, সরাসরি ভূমি সেবা বিষয়ক তথ্য ও পরামর্শ দিতে এবং জনগনের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ গ্রহণের জন্য ভূমি সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২২ জানুয়ারি) সকালে মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিসের উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়। গণশুনানি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খাইরুন্নেছা।

 

সহকারী কমিশনার (ভূমি) জানান,  ঢাকা জেলার মান্যবর জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান স্যারের নির্দেশনায় আয়োজিত  জনবান্ধব এ কর্মসূচি অব্যাহত থাকবে। সাধারণ জনগণের দোরগোড়ায় আমরা ভূমি সেবাকে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয়, সরকারি ভূমি অফিসে সঠিক ও দ্রুত সেবা পায় সেই লক্ষ্যে এই গণশুনানির আয়োজন করা হয়েছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সেবা গ্রহীতাদের অভিযোগ সরাসরি শোনা ও নিষ্পত্তি এবং দ্রুত মানসম্পন্ন সেবা দেয়ার জন্য প্রত্যেকটি সরকারি দপ্তরে গণশুনানি গ্রহণের নির্দেশ দেন। এরই আলোকে ঢাকার জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান প্রতি সপ্তাহের বুধবার তার কার্যালয়ে গণশুনানি করেন। এছাড়াও তিনি প্রতিদিন অসংখ্য সেবাপ্রার্থীর কথা সরাসরি শোনেন এবং তাদের আইনানুগ সেবা ও পরামর্শ দেন।

 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের সার্বিক দিকনির্দেশনা অনুযায়ী মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিস প্রাঙ্গনে  এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

 

একুশে সংবাদ/স/এসএপি
 

Link copied!