ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অবৈধভাবে জমির মাটি কাটার অপরাধে:জরিমানা


Ekushey Sangbad
চুয়াডাঙ্গা প্রতিনিধি
০৬:১৪ পিএম, ৬ জুন, ২০২১
অবৈধভাবে জমির মাটি কাটার অপরাধে:জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে অবৈধভাবে কৃষি জমির মাটি কেটে বিভিন্ন ইটের ভাটায় বিক্রি ও বেপরোয়া গতিতে ট্রাক্টর চালিয়ে গ্রামীণ সড়কগুলো নষ্ট করার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে ছয় জনকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার(৬ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বালিহুদা গ্রামের ব্রীজের নিকট ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন। এসময় কৃষি জমির মাটি কেটে ইটের ভাটায় বিক্রি করার অপরাধে হিরো ব্রিকস এর মালিক হাসাদাহ গ্রামের ইমদাদুল হক বিশ্বাসের ছেলে আতিয়ার রহমান কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে ও বেপরোয়া গতিতে ট্রাক্টর চালিয়ে গ্রামীণ সড়কগুলো নষ্ট করার অপরাধে ট্রাক্টর মালিক ও চালককে ২০ হাজার করে ৫ জনকে ১ লক্ষ টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

জরিমানা প্রদানকারী ৫ জন ট্রাক্টর ড্রাইভার হলেন,কর্দপপুর গ্রামের মৃত মোল্লা মন্ডলের ছেলে আলম,বাঁকা গ্রামের মন্টু মিয়ার ছেলে জুয়েল,কাটাপোল গ্রামের দুদু মিয়ার ছেলে বাবু,সুটিয়া গ্রামের আব্দুল মোত্তালিবের ছেলে সাগর ও একই গ্রামের রবিউল ইসলামের ছেলে সুমন।

কৃষি জমির মাটি কেটে বিক্রি করার ফলে পার্শ্ববর্তী জমির ফসল হুমকির মুখে পড়ে যাচ্ছে ও গ্রামীণ সড়কগুলোতে বেপরোয়া গতিতে ট্রাক্টর চালিয়ে মাটি বহন করায় নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক। এই অবস্থায় স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ প্রদান করলে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালিত করে অভিযুক্তদের অর্থ দন্ড প্রদান করেন তিনি।জীবননগর উপজেলার কোথাও সরকারি নির্দেশনা অমান্য করে মাটি কাটা ও বেপরোয়া গতিতে ট্রাক্টর চালিয়ে গ্রামীণ সড়কগুলো নষ্ট করার অভিযোগ পেলে এই ধরনের ব্যবস্থা গ্রহনের ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন।

 

 

একুশে সংবাদ/নিলয়