AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নববর্ষের রং গুলশানের পার্কেও লেগেছে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৩ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
নববর্ষের রং গুলশানের পার্কেও লেগেছে

বাংলা নববর্ষের দিন রমনার রং লেগেছে গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন পার্কেও। লাল পাড়ের সাদা শাড়ি আর লাল-সাদা পাঞ্জাবি পরা নারী-পুরুষে লোকারণ্য এ পার্ক।

রোববার (১৪ এপ্রিল) সরেজমিন ঘুরে দেখা যায়, নববর্ষ উপলক্ষে নতুন সাজে সেজেছে শাহাবুদ্দিন পার্ক। আয়োজন করা হয়েছে কনসার্ট ও কবিতা আবৃত্তির।

এ ছাড়া পার্কে নানা বাঙালিয়ানা পণ্যের সমারোহে স্টল বসানো হয়েছে। স্টলগুলোতে শিশুদের খেলনা, বড়দের টি-শার্ট, রিকশা পেইন্টিং ও আলোকচিত্রের ব্যবস্থা করা হয়েছে।

পার্কে ঘুরতে আসা গুলশানের বাসিন্দা রেজওয়ান সিদ্দিকী বলেন, ‘রমনায় এক রকমের জটলা সৃষ্টি হয়, তাই এখানে ঘুরতে আসা। মূলত উচ্চবিত্ত ও উচ্চ-মধ্যবিত্তদের রুচির কথা মাথায় রেখেই এ আয়োজনগুলো সাজানো হয়ে থাকে।’

গুলশানের অন্য এক বাসিন্দা মোস্তফা জামান বলেন, ‘শাহাবুদ্দিন পার্কের এ আয়োজনে দেশের গুরুত্বপূর্ণ সব মানুষ আসে। নিজেদের মতো করে নববর্ষ উদ্‌যাপন করেন তারা। বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, শিল্পী, ব্যবসায়ী ও সংস্কৃতিমনা ব্যক্তিদের পদচারণায় নববর্ষের প্রথম দিনে মুখরিত হয়ে ওঠে এ প্রাঙ্গণ।’

পার্কে আয়োজিত কনসার্ট ও কবিতা আবৃত্তিতে বারবার উঠে এসেছে বাঙালি সংস্কৃতিক শক্তির কথা। শিল্পীরা বলছেন, ‘ধর্ম যার যার পৃথিবী সবার’। পৃথিবী আরও সুন্দর হোক, হোক অনেক বেশি মানবিক এই প্রত্যাশাই করছেন তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!