AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম দিনের মত ঢাকা আইনজীবী সমিতির ভোট গ্রহণ সমাপ্ত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
প্রথম দিনের মত ঢাকা আইনজীবী সমিতির ভোট গ্রহণ সমাপ্ত

ঢাকা আইনজীবী সমিতির (২০২৪-২৫) কার্যকরী কমিটির দুইদিন ব্যাপী নির্বাচনের প্রথম দিন আজ। ১ম দিনের ভোটগ্রহণ শেষ। দক্ষিণ এশিয়ার বৃহত্তম বার এটি। ঢাকা আইনজীবী সমিতি দুই দিনব্যাপী নির্বাচন বুধ ও বৃহস্পতিবার (২৮ ও ২৯ ফেব্রুয়ারি)।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা বার এসোসিয়েশন ভবনে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৫টা পর্যন্ত। দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতি ছিল ভোট গ্রহণ। একই ভাবে বৃহস্পতিবার ভোট গ্রহণ চলবে। সমিতিতে ৩০ হাজার ১২১ জন আইনজীবী সদস্যের মধ্যে ২১ হাজার ১৩৭ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের সভাপতি পদের প্রার্থী আব্দুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আনোয়ার শাহাদাত শাওন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাদা প্যানেলের অন্যান্য পদের প্রার্থীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে আবুল কালাম মোহাম্মাদ আক্তার হোসেন, সহ-সভাপতি পদে মো. আবু তৈয়ব, ট্রেজারার পদে মো. ওমর ফারুক, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মো. মাসরাত আলী তুহিন, সহ-সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান বাবু, লাইব্রেরি সম্পাদক পদে হুমায়ুন কবির সবুজ, সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরা বেগম মনি, অফিস সম্পাদক পদে সরোয়ার জাহান, ক্রীড়া সম্পাদক পদে মো. ওয়াকিলুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক পদে প্রদীপ চন্দ্র সরকার এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে সৈয়দা ফরিদা ইয়াছমিন জেসি। সদস্য পদে এমদাদুল হক এমদান, হাফিজ আল মামুন, কাজী হুমায়ুন কবির, মাহমুদুল হাসান, আব্দুর রহমান মিয়া, মো. ইমরান হাসান, মো. মোহসিন উদ্দিন, মোহাম্মাদ মইন উদ্দিন বিপ্লব, শাহিন আহমেদ রুপম ও সুমন আহমেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নীল প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মো. খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট সৈয়দ নজরুল ইসলাম। নীল প্যানেলের অন্যান্য পদের প্রার্থীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে মো. আব্দুর রাজ্জাক (জামায়াত), সহ-সভাপতি পদে মো. সাহিদুজ্জামান, কোষাধ্যক্ষ পদে আব্দুর রশিদ মোল্লা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মো. জহিরুল হাসান মুকুল, সহ-সাধারণ সম্পাদক পদে সৈয়দ মোহাম্মাদ নজরুল হোসেন (অপু), লাইব্রেরী সম্পাদক পদে মোসা. নারগিস পারভীন মুক্তি, সাংস্কৃতিক সম্পাদক পদে নুরজাহান বেগম বিউটি, অফিস সম্পাদক পদে মো. আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মাদ মোবারক হোসেন, সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুব হাসান রানা এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে মো. মাজহারুল ইসলাম মারুফ। সদস্য পদে আলী মোরতুজা, গাজী তানজিল আহমেদ, মো. আনোয়ার হোসেন চাদ, মো. আসিফ, জাবেদ হোসেন, খালিলুর রহমান, মো. সামসুজ্জামান দিপু, মোহাম্মাদ আলী বাবু, মুক্তা বেগম ও রেজাউল হক রিয়াজ।

নির্বাচন চলাকালীন সময়ে একাধিক প্রার্থী একুশে সংবাদকে বলেন খুব সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি এভাবেই শেষ হবে। জয়ী হলে ইশতেহারে দেওয়া সকল প্রতিশ্রুতি সফল করব।

একাধিক ভোটার বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা সকল প্রার্থী আমাদের খুব আপনজন। যেই জয়ী হবে সে সকলকে নিয়ে এই ঢাকা আইনজীবী সমিতির উন্নয়নে কাজ করবে। আইনজীবীদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে এটাই আমাদের প্রত্যাশা। সকল সদস্যদের সুখে-দুঃখে পাশে থাকবে এটাই আমাদের কাম্য।

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল বলেন, সুষ্ঠ একটি নির্বাচন পরিচালনার জন্য সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। কোন ধরনের অভিযোগ পাওয়া যায় নি। প্রার্থীরা সকলেই সকলের প্রতি আন্তরিক। কোন বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছে। সহকারী নির্বাচন কমিশনার রয়েছেন ১০ জন। ১২০ জন রয়েছেন নির্বাচন পরিচালনায়।


একুশে সংবাদ/রাফি/বাবু/জাহা
 

Link copied!