AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবিতে বিকল পানির প্ল্যান্ট ও ফোয়ারা চালুর দাবিতে মানববন্ধন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৬:২৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
ইবিতে বিকল পানির প্ল্যান্ট ও ফোয়ারা চালুর দাবিতে মানববন্ধন

দীর্ঘদিন ধরে বিকল হয়ে থাকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিশুদ্ধ পানির প্ল্যান্ট ও দৃষ্টিনন্দন স্থাপনা ‘সততা ফোয়ারা’ চালুর দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করেন তারা। পরে সকাল সাড়ে ১০টায় উপাচার্যের সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে এসে তাকে না পেয়ে কার্যালয়ের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় দাবি আদায়ে প্রশাসনকে ২৪ঘন্টার আল্টিমেটাম দেন তারা। 

শিক্ষার্থীদের অভিযোগ- পানির প্ল্যান্টগুলো ও সততা ফোয়ারা কর্তৃপক্ষের রক্ষণাবেক্ষণের অভাবে দীর্ঘদিন ধরে বিকল অবস্থায় আছে। প্রশাসনের অবহেলায় বিশুদ্ধ পানির অভাবে ধুকছে শিক্ষার্থীরা। একইসঙ্গে ক্যাম্পাসের সৌন্দর্য হারাচ্ছে। তাই ক্যাম্পাসের সৌন্দর্য ফিরিয়ে আনা এবং শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা করতে প্লান্টগুলো ও ফোয়ারা চালুর দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন তারা। এ সময়ের মধ্যে দৃশ্যমান কোনো অগ্রগতি না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেয় শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বনি আমিন ও মামুনুর রশিদের নেতৃত্বে শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে দেখা করতে চাইলে প্রক্টরিয়াল বডির সদস্যরা তাদেরকে বাঁধা দিলে বাকবিতন্ডায় জড়ায় উভয়পক্ষ। একপর্যায়ে শিক্ষার্থীরা জোরপূর্বক প্রশাসন ভবনে ঢুকে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেয়। পরে দুপুর ১২টা পর্যন্ত দেড় ঘন্টা কার্যালয়ের সামনে অবস্থান করলেও উপাচার্য না আসায় মানববন্ধনকারীরা ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে অবস্থান ত্যাগ করেন। 

এ বিষয়ে দায়িত্বরত প্রক্টর ড. আমজাদ হোসেন বলেন,  তাদের অবস্থান কর্মসূচি ছিল প্রশাসন ভবনের সামনে। কিন্তু কি কারণে তারা জোরপূর্বক কার্যালয়ের সামনে অবস্থান নিলো সেটা বোধগম্য নয়। আর ফোয়ারা চালুর বিষয়ে আজ সকালে উপাচার্য বসেছেন। ইতোমধ্যে ফোয়ারা ঠিক করার জন্য প্রকৌশল অফিসকে প্রয়োজনীয় যন্ত্রপাতি কেনার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!