AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাবিপ্রবিতে ইতিহাস বিভাগের আয়োজনে পিএইচডি, এমফিল গবেষণার অগ্রগতি সেমিনার


পাবিপ্রবিতে ইতিহাস বিভাগের আয়োজনে পিএইচডি, এমফিল গবেষণার অগ্রগতি সেমিনার

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইতিহাস বিভাগের আয়োজনে পিএইচডি, এমফিল গবেষণার অগ্রগতি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভার্চুয়াল কনফারেন্স রুমে এই সেমিনারের আয়োজন করা হয়। 

ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: হাবিবুল্লাহর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। 

পিএইচডি গবেষণা তত্ত্বাবধায়ক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন এবং এমফিল গবেষণার তত্ত্বাবধায়ক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো: আনোয়ারুল ইসলাম এবং পাবিপ্রবির ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো: হাবিবুল্লাহ।

সেমিনারে পিএইচডি গবেষক উপস্থাপক হিসেবে ছিলেন মোহাম্মদ ইসলাম আলী এবং এমফিল গবেষক উপস্থাপক হিসেবে ছিলেন মোঃ মনিরুল হক লেলিন এছাড়া গবেষণা প্রস্তাবনা উপস্থাপন করেন হালিমা খাতুন।

সভাপতির বক্তব্যে ড. মো: হাবিবুল্লাহ বলেন, "সেমিনারে গবেষকদের নিরুৎসাহিত নয় বরং উৎসাহ ও কাজটাকে মানসম্মত করে তুলতেই গবেষকদের প্রশ্ন করা হয়। মানসম্মত কাজ আমাদের ইতিহাসের সম্ভারকে সমৃদ্ধ করবে"

উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত থেকে গবেষণা বিষয়ে সম্যক জ্ঞান লাভ করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!