AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইম্বলডনের কোর্টে ফুটবল খেললেন জকোভিচ!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১৭ পিএম, ৭ জুলাই, ২০২৪
উইম্বলডনের কোর্টে ফুটবল খেললেন জকোভিচ!

ইউরোপ জুড়ে যেন এখন চলছে খেলার মৌসুম। একদিকে জার্মানিতে বসেছে ইউরো কাপের আসর। আবার অন্যদিকে সেই সময়েই প্রতি বছরের মতন এবারও অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী উইম্বলডন টেনিস টুর্নামেন্ট।ক্রীড়াপ্রেমী মানুষদের একটি চোখ যখন থাকছে তাঁর প্রিয় দলের ইউরোর পারফরম্যান্সে তেমন অন্য চোখ থাকছে তাদের প্রিয় তারকার ঘাসের কোর্টে পারফরম্যান্সের দিকেও।  

গতকাল অর্থাৎ শনিবার একদিকে যখন কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড দল খেলছিল সুইজারল্যান্ডের বিরুদ্ধে ঠিক তখন উইম্বলডনের তৃতীয় রাউন্ডে নোভাক জকোভিচ মুখোমুখি হয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যালেক্সেই পপিরিনের। সেই সময়েই উইম্বলডনের সেন্টার কোর্টে ঘটে গেল এক অদ্ভুত ঘটনা। ফলে কিছুক্ষণের জন্য হলো স্থগিত থাকল নোভাক জকোভিচের ম্যাচ‌।

কী কারণে খেলা বন্ধ হয়েছে বুঝতে পেরে নোভাক জকোভিচও দর্শকদের সামনে নিলেন ‍‍`মক‍‍` পেনাল্টি। তালিতে ফেটে পড়লেন দর্শকরা। আসলে কোয়ার্টার ফাইনালে ইউরোতে ইংল্যান্ড পেনাল্টি শুট আউটে হারিয়েছে সুইজারল্যান্ড দলকে। এই খরব এসে পৌঁছায় উইম্বলডনের সেন্টার কোর্টেও। হাততালিতে ফেটে পড়েন দর্শকরা। সকলেই উদযাপন করতে শুরু করেন এই সুখবরটি। ফলে বাধ্য হয়ে কয়েক মিনিটের জন্য হলেও স্থগিত রাখতে হয় নোভাক জকোভিচের ম্যাচকে।

ঘটনাটি ঘটেছে ম্যাচের দ্বিতীয় সেট চলাকালীন। ম্যাচের দ্বিতীয় সেটের সময় একটা সময়ে দর্শকদের মধ্যে থেকে হর্ষধ্বনি ওঠে। ইংল্যান্ডের সেমিফাইনাল চলে যাওয়ার খুশিতে উদ্বেলিত হয়ে পড়েন সকলে।ফলে এই চিৎকার চেঁচামেচির পরিবেশে দুজনকে(নোভিক এবং পপিরিন) থামিয়ে দিতে হয় খেলা।সেন্টার কোর্টে উপস্থিত দর্শকের উল্লাস দুই টেনিস তারকার জন্য ছিল না। উল্লাস ছিল ইউরোর ফুটবল ম্যাচে ইংল্যান্ডের জয় উদযাপনের জন্য।

ডুসেলডর্ফে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ইংল্যান্ড–সুইজারল্যান্ড ম্যাচ ছিল ১–১ ফলে সমতায়। সুই প্রথম গোল করেএগিয়ে যায়।এরপর বুকামো সাকার গোলে সমতা ফেরায় ইংল্যান্ড‌ । অবশেষে টাইব্রেকারে সুইজারল্যান্ডকে ৫–৪ গোলে হারিয়ে শেষ চারে চলে গেল গতবারের রানার্স আপ ইংল্যান্ড। জার্মানিতে ইংলিশদের জয়ের উচ্ছ্বাসের ঢেউ এসে পড়ে উইম্বলডনের সেন্টার কোর্টে।দর্শকদের অতিরিক্ত উন্মাদনাতে খেলাও থামিয়ে দিতে হয় জকোভিচ ও পপিরিনকে। এই সময়তেই মজা করে দর্শকদের আনন্দ দিতে হাসি মুখেই জকোভিচকে বাঁ পায়ে ‍‍`মক‍‍` পেনাল্টি শট নিতে। জকোভিচের সঙ্গে খুঁনসুঁটিতে যোগ দিয়ে শট থামানোর ভঙ্গিমায় অবতীর্ণ হন ‍‍`মক‍‍` গোলরক্ষক পপিরিনও।ম্যাচে এক সেটে পিছিয়ে পড়ে ও কামব্যাক করে চার সেটে জিতে আপাতত চতুর্থ রাউন্ডে চলে গিয়েছেন নোভাক জকোভিচ।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!