AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জুন মাসের আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে যারা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০১ পিএম, ৫ জুলাই, ২০২৪
জুন মাসের আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে যারা

সদ্য সমাপ্ত টি-২০ বিশ্বকাপে শিরোপা জিতেছে ভারত। আর সবাইকে চমকে দিয়ে সেমিফাইনাল খেলেছে আফগানিস্তান। বিশ্বকাপ শেষে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড়ের লড়াইয়ে জায়গা করে নিয়েছেন এই দুই দলের তিনজন। 

আইসিসির মাস সেরা ক্রিকেটারের তালিকায় আসা ৩ ক্রিকেটার হলেন - ভারতের অধিনায়ক রোহিত শর্মা, পেসার জাসপ্রিত বুমরাহ ও আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ।

গত মাসের সেরার লড়াইয়ে থাকা পুরুষ ও নারী ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই তালিকায় নারীদের সেরার লড়াইয়ে আছেন ইংল্যান্ডের মায়া বুশিয়ে, শ্রীলংকার ভিশ্মি গুনারাত্নে ও ভারতের স্মৃতি মান্ধানা।

টি-২০ বিশ্বকাপটা দুর্দান্ত কেটেছে বুমরাহর। ভারতের শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান ডানহাতি এই পেসারের। গত মাসের বৈশ্বিক আসরে মাত্র ৮.২৬ গড় ও ওভারপ্রতি ৪.১৭ রান খরচায় ১৫ শিকার তার। ফাইনালে অবিশ্বাস্য বোলিং করে ১৮ রান দিয়ে নেন দুই উইকেট।

এদিকে ব্যাট হাতে শুরুতে ছন্দে না থাকলেও আসল মঞ্চেই জ্বলে ওঠেন রোহিত। সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেন ৯২ রান বিধ্বংসী ইনিংস। পরে সেমি-ফাইনালে তার ব্যাট থেকে আসে ৫৭ রান। সব মিলিয়ে আসর জুড়ে করেন ২৫৭ রান।

বিশ্বকাপে আফগানিস্তান সেমিফাইনাল থেকে বিদায় নিলেও ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহ করেন গুরবাজ। দলের সেমিফাইনাল খেলার পেছনেও বড় অবদান তার। ৮ ম্যাচে করেছেন ২৮১ রান। সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের ইনিংস।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।
 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!