AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ জিতলে কত টাকা পাবেন বিরাট-রোহিতরা!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩১ পিএম, ২৯ জুন, ২০২৪
বিশ্বকাপ জিতলে কত টাকা পাবেন বিরাট-রোহিতরা!

টি-২০ বিশ্বকাপ একেবারে শেষ পর্যায়ে এসে পৌঁছেছে। ইতিমধ্যেই দুই ফাইনালিস্ট দল নির্ধারিত হয়ে গিয়েছে। প্রথমবারের মতন ফাইনালে গিয়েছে দক্ষিণ আফ্রিকা।তারা ১৮ বারের চেষ্টায় প্রথম কোন আইসিসি ইভেন্টের ফাইনালে খেলবে। আর তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ভারতীয় দল। যারা আবার ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল। ফলে সবমিলিয়ে বার্বাডোসে এক টানটান উত্তেজনার ফাইনাল ম্যাচের সাক্ষী থাকার আশাতে রয়েছেন ক্রিকেট সমর্থকরা। বিশ্বকাপের ফাইনাল ম্যাচে জিতলে বিপুল অঙ্কের টাকা পুরস্কার হিসেবে পাবে দুই দল। চ্যাম্পিয়ন হলে বিরাট কোহলি, রোহিত শর্মা সহ গোটা ভারতীয় দল পুরস্কারমূল্য হিসেবে কত কি টাকা পেতে চলেছেন আসুন জেনে নেওয়া যাক একনজরে। 

২০২৪ টি-২০ বিশ্বকাপের ফাইনালে শনিবার অর্থাৎ ২৯ জুন বার্বাডোসে মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা দল।এমন আবহে দাঁড়িয়ে সকল ক্রিকেটপ্রেমীদের মনেই যে প্রশ্নটা থাকে যে চ্যাম্পিয়ন দল ফাইনাল ম্যাচের পরে কত টাকা পুরস্কারমূল্য পেতে চলেছে!চলতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপে আইসিসি প্রত্যেকটি দলকেই কিছু না কিছু আর্থিক পুরস্কার দেবে বলে আগেই জানিয়েছিল।

যে দলগুলো সুপার এইটে খেলেছে তাদের প্রত্যেককে ভারতীয় মুদ্রায় ৩ কোটি ১৭ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে।যে সব দল পয়েন্ট তালিকায় ৯- ১২ নম্বরের মধ্যে রয়েছে, তাদের প্রত্যেককে ২ কোটি ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। পয়েন্ট তালিকায় ১৩-২০ নম্বরের মধ্যে থাকা দলগুলোকে দেওয়া হবে ১ কোটি ৮৭ লক্ষ টাকা। কোনও দল কোন একটি ম্যাচ জিতলে, প্রত্যেক ম্যাচের জন্য তারা পাবে ২৫ লক্ষ ৮৯ হাজার করে টাকা। আফগানিস্তান এবং ইংল্যান্ড দুটো দলকে প্রায় ৭,৮৭,৫০০ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৬কোটি ৫৪ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে টিম ইন্ডিয়া জিতলে রোহিত শর্মারা পাবেন ২.৪৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২০ কোটি ৩৬ লক্ষ টাকা। রানার্স আপ দল পাবে ১০ কোটি ৬৪ লক্ষ টাকা।

উল্লেখ্য বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে ভারত ৬৮ রানের বিরাট ব্যবধানে হারিয়ে দেয় ইংল্যান্ড দলকে।ম্যাচে প্রথমে ব্যাট করে অধিনায়ক রোহিত শর্মার দুরন্ত অর্ধশতরানে ভর করে ভারত ১৭১ রান করেছিল। জবাবে কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলের দাপটে মাত্র ১০৩ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ড ইনিংস।২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে এই ইংল্যান্ডের কাছেই খুব বাজেভাবে হারের বদলা যেন ক্যারিবিয়ানভূমে সম্পন্ন করে ভারতীয় দল ফাইনালের টিকিট নিশ্চিত করল। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!