AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১২ এএম, ২৮ জুন, ২০২৪
ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ভারত

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের সেই হারের প্রতিশোধ ভালোভাবেই নিয়েছে রোহিত শর্মার দল। এই ম্যাচে ইংলিশদের ৬৮ রানে হারিয়ে নয় বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৭১ রান সংগ্রহ করেছে ভারত। জবাবে ১৬.৪ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ভারত জয় পায় ৬৮ রানে।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান যোগ করেন জস বাটলার ও ফিল সল্ট। ব্যক্তিগত ২৩ রানে বাটলার ফেরার পর দলটির আর কোনো ব্যাটারই বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। 

Phil Salt walks back after being done in by Jasprit Bumrah, England vs India, T20 World Cup semi-final, Providence, Guyana, June 27, 2024

হ্যারি ব্রুক দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন। শেষদিকে জোফরা আর্চারের ২১ রানের ক্যামিও শুধু হারের ব্যবধান কমিয়েছে। ভারতের হয়ে আক্সার ও কূলদীপ তিনটি এবং বুমরাহ দুটি উইকেট শিকার করেন।

এর আগে ফাইনালে ওঠার লড়াইয়ে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক বাটলার। ব্যাট করতে নেমে ৯ রানেই আউট হন বিশ্বকাপজুড়ে ধুঁকতে থাকা বিরাট কোহলি। রিশাভ পান্টও আজ ৪ রানের বেশি করতে পারেননি।

শুরুতে দুই উইকেট হারালেও রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভালোভাবেই এগোতে থাকে ভারত। মাঝে অষ্টম ওভার শেষে বৃষ্টির বাধায় খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। বৃষ্টির পর হাত খুলে আক্রমণ শুরু করেন দুই ব্যাটার।ছক্কা হাঁকিয়ে আসরে নিজের প্রথম অর্ধশতক পূরণ করেন রোহিত শর্মা। শেষ পর্যন্ত ৫৩ রানে ফেরেন তিনি। যার মাধ্যমে ভাঙে সূর্যকুমারের সঙ্গে তার ৭৩ রানের জুটি। সঙ্গীকে হারানোর একটু পর ৪৭ রানে সাজঘরে ফেরেন সূর্যও।

পাঁচে নেমে ২৩ রানের ক্যামিও খেলেন হার্দিক পান্ডিয়া। শেষদিকে রবীন্দ্র জাদেজার ১৭ রানের ইনিংসে ভারতের বড় সংগ্রহ নিশ্চিত হয়। ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান তিনটি এবং টোপলি, আর্চার, কুরান ও রশিদ প্রত্যেকে একটি করে উইকেট শিকার করেন।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!