AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৯ পিএম, ২৭ জুন, ২০২৪
পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড

ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার হতাশাজনক অভিযানের পরেই হঠাৎ পদত্যাগ করলেন হাসারাঙ্গাদের প্রধান কোচ ক্রিস সিলভারউড। প্রধান কোচের পদ থেকে তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। যাই হোক, সিলভারউড তার পদত্যাগের জন্য ব্যক্তিগত কারণকে উল্লেখ করেছেন।

ক্রিস সিলভারউড বলেছেন যে তিনি কোচ হিসাবে তার ব্যস্ততার জন্য নিজের পরিবার এবং প্রিয়জনদের সঙ্গে সময় কাটাতে পারছেন না, এবং তিনি বর্তমানে সেটি করতে চান বলেই এই পদ থেকে সরে যেতে চান। ২০২২ সালের এপ্রিল মাসে সিলভারউড শ্রীলঙ্কা দলের প্রধান কোচের দায়িত্ব নেন। ক্রিস সিলভারউডের কোচিংয়ে ৮টি টেস্ট, ২৬টি ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। কিন্তু বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ থেকে শ্রীলঙ্কার বিদায়ের পর ক্রিস সিলভারউড সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে সিলভারউডের পদত্যাগের কথা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এই পোস্টে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড ক্রিস সিলভারউডকে উদ্ধৃত করে বলেছেন, ‘আন্তর্জাতিক কোচ হওয়ার অর্থ আমার প্রিয়জনদের থেকে দীর্ঘ সময়ের জন্য দূরে থাকা। আমার পরিবারের সঙ্গে এবং ভারী হৃদয় নিয়ে দীর্ঘ কথোপকথনের পরে, আমি মনে করি এখন আমার বাড়িতে ফিরে যাওয়ার সময় এসেছে। এবং এটি আমার প্রিয়জনদের সঙ্গে কিছু সময় কাটানোর সময়।’

ক্রিস সিলভারউড আরও জানিয়েছেন, ‘আমি শ্রীলঙ্কায় থাকাকালীন সময়ে তাদের অটল সমর্থনের জন্য খেলোয়াড়, কোচ, ব্যাকরুম স্টাফ এবং এসএলসি ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। আপনাদের সমর্থন ছাড়া এই সাফল্য সম্ভব হত না।’ তবে এর আগে শ্রীলঙ্কার পরামর্শক কোচের পদ থেকে পদত্যাগ করেছেন প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। বুধবার এই তথ্য জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। প্রথম রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কার বিদায়ের পর, তিনি অবিলম্বে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, ‘জয়বর্ধনে তার মেয়াদে জাতীয় দলের কাঠামোতে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। শ্রীলঙ্কা ক্রিকেট তাকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানায় এবং তার সেবার জন্য তাকে ধন্যবাদ জানায়।’ জয়াবর্ধনে ২০২২ সালে এক বছরের জন্য এই পদে অধিষ্ঠিত ছিলেন। যার পরে আরও এক বছরের জন্য তার মেয়াদ বাড়ানো হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স খারাপ ছিল এবং সুপার ৮-এ জায়গা করে নিতে পারেনি।

 

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!