AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুরুতেই সাজঘরে কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৪০ পিএম, ২৪ জুন, ২০২৪
শুরুতেই সাজঘরে কোহলি

সেমিফাইনাল নিশ্চিত করার লক্ষ্য নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে গ্রুপ-১এ নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। সেন্ট লুসিয়ায় বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে  ম্যাচটি শুরু হবে। সুপার এইটে দুই ম্যাচ খেলে ২টিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ভারত।                                                                                                     

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২ ওভারে ১ উইকেটে ৬ রান। এর আগে টস জিতে বোলিং নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্স।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জিতলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত হবে  ভারতের। অবশ্য হেরে  গেলেও সেমির সুযোগ থাকবে ভারতের সামনে। সেক্ষেত্রে বাংলাদেশের কাছে আফগানিস্তান হারলে, অস্ট্রেলিয়াকে নিয়ে সেমিতে খেলবে ভারত। আর যদি বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান জিতে যায়, তখন রান রেট বিবেচনা করতে হবে। বর্তমানে ২.৪২৫ রান রেট নিয়ে সবচেয়ে বেশি এগিয়ে ভারত। ০.২২৩ রান নিয়ে দ্বিতীয়স্থানে আছে অস্ট্রেলিয়া। -০.৬৫০ রান রেট নিয়ে তৃতীয়স্থানে আছে আফগানিস্তান। অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে না হারলেও, সেমিতে চলে যাবে ভারত।

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ৩১বারের মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। এরমধ্যে ভারত ১৯টিতে এবং অস্ট্রেলিয়া ১১টিতে জিতেছে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের দিক দিয়ে এগিয়ে ভারত। পাঁচবারের মোকাবেলা ৩বার জিতেছে টিম ইন্ডিয়া।

ভারতের একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত, সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, আর্শদীপ সিং ও জসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।


একুশে সংবাদ/ এস কে

Link copied!