AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষে থেকেই নক আউট পর্বে জার্মানি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৬ পিএম, ২৪ জুন, ২০২৪
শীর্ষে থেকেই নক আউট পর্বে জার্মানি

স্টপেজ টাইমে নিকলাস ফুলক্রুগের গোলে সুইজারল্যান্ডের সাথে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১-১ গোলে ড্র করে এ-গ্রুপের শীর্ষ দল হিসেবেই নক আউট পর্ব নিশ্চিত করেছে স্বাগতিক জার্মানি। এদিকে বার্নাবাস ভারগার গুরুতর ইনজুরির দিনের স্কটল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে  ইউরো থেকে বিদায় করে নিজেদের আশা টিকিয়ে রেখেছে হাঙ্গেরি। 

ফ্রাঙ্কফুর্টে ড্যান এনডোয়ের প্রথমার্ধের ২৮ মিনিটে গোলে এগিয়ে গিয়েছিল সুইজারল্যান্ড। এই ম্যাচে জয়ী হতে পারলে জার্মানিকে টপকে গ্রুপের শীর্ষে উঠতে পারতো সুইসরা। কিন্তু ফুলক্রুগের শেষ মুহূর্তের হেডে জুলিয়ান নাগলসম্যানের দল ৭ পয়েণ্ট নিয়ে শেষ ষোল নিশ্চিত করেন।

ম্যাচ শেষে নাগলসম্যান বলেছেন, ‘ম্যাচের শেষ ভাগে এই এক পয়েন্ট আমাদের প্রাপ্য ছিল। আমরা ফিরে আসার জন্য শেষ পর্যন্ত লড়াই করেছি। যোগ্য দল হিসেবেই আমরা আজ এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরছি। নিকলাস সবসময়ই আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় । বদলী হিসেবে মাঠে নামার পর দলের ভাগ্য নির্ধারনী গোল করা ঐ খেলোয়াড়টির জন্য এবং একই সাথে দলের জন্যও গুরুত্বপূর্ন।’

১৯৯৬ সালে সর্বশেষ ইউরো জয়ী জার্মানি শেষ ষোলতে গ্রুপ-সি’র রানার্স-আপ দলের মুখোমুখি হবে। বর্তমানে ঐ গ্রæপের টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ডেনমার্ক। আগামীকাল গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের থেকে দুই পয়েন্ট পিছিয়ে থাকা ড্যানিশরা সার্বিয়ার মোকাবেলা করবে। এছাড়া সব কিছু ঠিক থাকলে সম্ভাব্য কোয়ার্টার ফাইনালে জার্মানির  দেখা হতে পারে স্পেনের সাথে। টুর্নামেন্টে এখনো পর্যন্ত সেরা ফর্মে থাকা দলগুলোর মধ্যে স্পেন অন্যতম।

এনিয়ে টানা ষষ্ঠ বড় কোন টুর্নামেন্টে নক আউট পর্ব নিশ্চিত করলো সুইজারল্যান্ড। পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ’র রানার্স-আপ হিসেবে শেষ ষোলতে তাদের প্রতিপক্ষ গ্রুপ-বি’র দ্বিতীয় দল। সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন বলেছেন, ‘আমরা লড়াই করেছি, কিন্তু এই ধরনের একটি প্রতিপক্ষের বিপক্ষে সবসময়ই এগিয়ে থাকা কঠিন। তারপরও আমরা যথাসাধ্য চেষ্টা করেছি। এটা আমাদের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ ছিল।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!