AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৫ পিএম, ২১ জুন, ২০২৪
ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক

দিনের আরেক ম্যাচে ফ্রাঙ্কফুর্টে গ্রুপ-সি’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের সামনে সুযোগ ছিল ডেনমার্ককে হারিয়ে কালই শেষ ষোল নিশ্চিত করা। কিন্তু নামের সাথে সুবিচার করতে না পারা ইংলিশদের শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। প্রথমবারের মত ইউরোপীয়ান শিরোপা জয়েও তাদের নিয়ে এখন শঙ্কা দেখা দিয়েছে।

২০২০ ইউরো সেমিফাইনালে এই ড্যানিশদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল ইংল্যান্ড। ১৮ মিনিটে হ্যারি কেনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। প্রথম ম্যাচে স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করা ডেনমার্ক এই ম্যাচে অন্তত এক পয়েন্ট নিশ্চিত করতেই মাঠে নেমেছিল। তাতে তারা সফলও হয়েছে। বিরতির আগেই মার্টিন হুরমান্ডের দুর্দান্ত স্ট্রাইকে ড্যানিশরা সমতায় ফিরে। ফিল ফোডেনের শট পোস্টে লাগলে হতাশ হতে হয় ইংল্যান্ডকে। আন্দ্রেস ক্রিস্টেনসেন ম্যাচের শেষভাগে অল্পের জন্য ডেনমার্ককে গোল উপহার দিতে পারেননি। 

আগামী মঙ্গলবার গ্রুপ-সি’র শেষ ম্যাচে এই গ্রুপের দলগুলোর ভাগ্য নির্ধারিত হবে। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলেছে। চার পয়েন্ট নিয়ে ইংল্যান্ড রয়েছে শীর্ষে, দুই পয়েন্ট করে অর্জন করে পরের দুই অবস্থানে রয়েছে ডেনমার্ক ও স্লোভেনিয়া। তলানির দল সার্বিয়ার সংগ্রহ এক পয়েন্ট। শেষ ম্যাচে কোলনে স্লোভেনিয়ার সাথে অন্তত ড্র করলেই ইংল্যান্ডের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত হবে।

ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন, ‘কিছু একটা করে দেখানোর চ্যালেঞ্জটাই গুরুত্বপূর্ণ, যা আগে কখনো কেউ করেনি। অবশ্যই আজকের এই ফলাফলে আমরা হতাশ। এই পর্যায়ে এসে এই ধরনের পারফরমেন্স কাঙ্খিত নয়।’

দিনের শুরুতে গ্রুপ-সি’র আরেক ম্যাচে লুকা জোভিচের ৯৫ মিনিটের গোলে স্লোভেনিয়াকে ১-১ গোলে রুখে দিয়েছে সার্বিয়া। মিউনিখে ৬৯ মিনিটে স্লোভেনিয়াকে এগিয়ে দিয়েছিলেন ইয়ান জারনিসনিক।  কিন্তু সার্বিয়া নিজেদের উপর আস্থা রেখে শেষ পর্যন্ত লড়াই করে গেছে। কর্ণার থেকে দারুন এক হেডে এসি মিলানের স্ট্রাইকার জোভিচ সার্বিয়াকে রক্ষা করেন। কার্যত এটাই ছিল ম্যাচের শেষ আক্রমন। 

একুশে সংবাদ/ এস কে

 


 

Link copied!