AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঋষভকে সেরা ফিল্ডারের মেডেল দিয়ে আবেগে ভাসলেন শাস্ত্রী


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৭ এএম, ১০ জুন, ২০২৪
ঋষভকে সেরা ফিল্ডারের মেডেল দিয়ে আবেগে ভাসলেন শাস্ত্রী

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বলেছেন যে তিনি ঋষভ পন্তের দুর্ঘটনার খবর শোনার পরে নিজের চোখে জল ধরে রাখতে পারেননি। রবি শাস্ত্রী দাবি করেছিলেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ের জন্য উইকেটরক্ষকের ছাঁচে ফিরে আসাটা হৃদয়গ্রাহী ছিল। ২০২২ সালের ডিসেম্বরে পন্ত একটি গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিলেন এবং এটি তাকে আইপিএল ২০২৪ পর্যন্ত খেলার বাইরে রেখেছিল। রবিবার নিউইয়র্কে পাকিস্তানকে হারাতে সফল হয় ভারত। আর ভারতের এই জয়ের অন্যতম কারণ ছিলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ঋষভ পন্ত।   

ব্যাট হাতে ঋষভ পন্ত ৩১ বলে ৪২ রানের ইনিংস খেলেন এবং স্টাম্পের পিছনে তিনি তিনটি দুর্দান্ত ক্যাচ নেন। এর ফলে ভারতীয় দল ৬ রানে ম্যাচটি জিতেছিল। এই ম্যাচে গ্লাভস হাতে পন্ত যে বীরত্বের কাজ করেছিলেন সে কারণে, পন্তকে ভারতীয় দলের পক্ষ থেকে এদিনের ম্যাচের সেরা ফিল্ডিং পুরস্কার দেওয়া হয়েছিল। তবে এই লড়াইয়ে সূর্যকুমার যাদব ছাড়াও আর্শদীপ সিংও ছিলেন। তবে শেষ পর্যন্ত পন্তের গলাতেই ওঠে সেরা ফিল্ডারের মেডেল।        

এই পুরস্কারটি রবি শাস্ত্রীর হাত দিয়ে ঋষভ পন্তের হাতে তুলে দেওয়া হয়। এই পুরস্কারটি পন্তের গলায় পরিয়ে দেওয়ার জন্য ভারতীয় ড্রেসিংরুমে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রবি শাস্ত্রী। পন্তের গলায় এটি পরিয়ে দেওয়া আগে প্রাক্তন কোচ আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সেই সময়ে পন্তের জন্য বিশেষ কিছু কথা বলেন শাস্ত্রী। প্রাক্তন কোচের কথা শুনে দলের বাকিরা উল্লাস করতে থাকেন।

রবি শাস্ত্রী বলেছিলেন, ‘আমি ঋষভের জন্য সবই বলি। দুর্দান্ত পারফরম্যান্স। তার দুর্ঘটনার কথা শুনে আমার চোখে জল এসে গিয়েছিল। যখন আমি তাঁকে হাসপাতালে দেখেছিলাম, তখন অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছিল। এবং তারপরে সে সেখান থেকে ফিরে এসেছে। ভারত বনাম পাকিস্তানের মধ্যে সবচেয়ে বড় খেলায় সে যেভাবে পারফর্ম করেছে তা দেখে খুব ভালো লাগছে। সে মন জিতে নিয়েছে।’

গাড়ি দুর্ঘটনায় পন্ত যে আঘাত পেয়েছিলেন তা ঠিক করার জন্য বড় অস্ত্রোপচার করার পর ঋষভের উইকেটকিপিং এবং নড়াচড়ার পরিসর দেখে মুগ্ধ হয়েছিলেন রবি শাস্ত্রী। তিনি বলেছিলেন যে পন্তের দ্রুত ফিরে আসা বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের কাছে একটা অনুপ্রেরণা হতে চলেছে।

রবি শাস্ত্রী বলেন, ‘ব্যাটিং, সবাই জানে। আপনি কী করতে সক্ষম, আপনার কাছে এক্স-ফ্যাক্টর রয়েছে। কিন্তু আপনার উইকেটকিপিং এবং পরিসর যা আপনি অপারেশনের পরে দ্রুত ফিরে এসে দেখাছেন, সেটা সত্যি কুর্নিশ যোগ্য। আপনি কতটা কঠোর পরিশ্রম করেছেন তার জন্য আপনাকে শ্রদ্ধা। আপনার এই লড়াই বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।’

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 

Link copied!