AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির কারণে আবারো বন্ধ স্কটল্যান্ড-ইংল্যান্ড লড়াই


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:১৮ পিএম, ৪ জুন, ২০২৪
বৃষ্টির কারণে আবারো বন্ধ স্কটল্যান্ড-ইংল্যান্ড লড়াই

টি-২০ বিশ্বকাপের নবম আসরের ষষ্ঠ ম্যাচে আজ মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্কটল্যান্ড । যেখানে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না দু’দল। তবে মাঠের লড়াইয়ের আগেই হানা দেয় বৃষ্টি। এর পর বৃষ্টি থামলে আবারো খেলা শুরু হয়। বৃষ্টির কারণে কিছুটা দেরিতে শুরু হওয়া ম্যাচে ব্যাট হাতে ভালো শুরু পেয়েছে স্কটিশরা। তবে আবারো বৃষ্টির কারণে বন্ধ হয়েছে খেলা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্কটল্যান্ডের সংগ্রহ ৬.২ ওভারে বিনা উইকেটে ৫১ রান। জর্জ মুন্সি ও মাইকেল জোনস যথাক্রমে ১৮ ও ৩০ রানে ব্যাট করছেন।

মঙ্গলবার বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে খেলতে নামবে দুই প্রতিবেশী ইংল্যান্ড ও স্কটল্যান্ড। যেখানে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটন। টসের পরপরই বৃষ্টি নামায় ম্যাচ শুরু হতে দেরি হয়।

স্কটল্যান্ডের হয়ে ইনিংস ইদ্বোধনে নামেন জর্জ মুন্সি ও মাইকেল জোনস। শুরু থেকেই দেখে খেলার পাশাপাশি আক্রমণাত্মক খেলতে থাকেন দুজন। সেই ধারাবাহিকতায় সপ্তম ওভারের শুরুতেই দলীয় ফিফটির দেখা পায় স্কটিশরা। এরপরই নেমেছে বৃষ্টি।

চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচেই শুভ সূচনা করতে চায় দুই দল। এর আগে ২০১৮ সালে স্কটল্যান্ড সফরে এক ম্যাচের ওয়ানডে সিরিজে এডিনবার্গে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ইংল্যান্ডকে ৬ রানে হারিয়েছিল স্কটিশরা।

অস্ট্রেলিয়ার মাটিতে ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ জয়ের পর গত দেড় বছরে মাত্র চারটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ইংল্যান্ড। এর মধ্যে দু’টিতে হার ও ১টি করে জয় ও ড্র করেছে ইংলিশরা।

এই নিয়ে পঞ্চমবারের মতো টি-২০ বিশ্বকাপ খেলতে নামবে স্কটল্যান্ড। ২০২১ সালের আসরে প্রথম রাউন্ডে ৩ ম্যাচের সবক’টিতে জিতে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছিলো তারা। কিন্তু সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ খেলে কোন জয় পায়নি স্কটিশরা। ঐ আসরে ৮ ম্যাচে ৩ জয়, এখন পর্যন্ত টি-২০ বিশ্বকাপে স্কটল্যান্ডের সেরা সাফল্য। বিশ্বকাপের সর্বশেষ আসরে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই বিশ্বকে চমক দেখায় স্কটল্যান্ড।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!