AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিরাপত্তা বাড়াতে বিভিন্ন জায়গায় বসানো হলো স্নাইপার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০০ পিএম, ৪ জুন, ২০২৪
নিরাপত্তা বাড়াতে বিভিন্ন জায়গায় বসানো হলো স্নাইপার

চলতি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ ঘিরে জঙ্গিহানার হুমকির খবর ছড়িয়েছিল দিন কয়েক আগে। তার পরে স্থানীয় প্রশসানের তরফে বলা হয়েছিল, নিরাপত্তা বাড়ানোর কথা। সোমবার নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা ম্যাচে দেখা গেল নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 

এই প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে নাসাউ কাউন্টিতে। জানা গিয়েছে, স্টেডিয়ামকে ঘিরে বিভিন্ন জায়গায় স্নাইপার বসানো হয়েছে। যেখানে টেলস্কোপিক রাইফেল নিয়ে পাহারায় থাকবে পুলিশ। এ ছাড়া কাজে লাগানো হবে সোয়াট (এসডব্লিউএটি)-ইউনিটকেও। যে ইউনিটকে জঙ্গিহানা থামানোর ক্ষেত্রে খুবই পারদর্শী মনে করা হয়।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নাসাউ কাউন্টিতে আটটা ম্যাচ হবে। যার মধ্যে রয়েছে ভারত বনাম পাকিস্তান দ্বৈরথও। যে ম্যাচ ঘিরে এর আগে হুমকি দিয়েছিল আইএসআইএস-খোরাসান। যার পরে নিউ ইয়র্ক পুলিশ নিরাপত্তা আরও জোরদার করে। যার প্রভাব ম্যাচ শুরু হওয়ার আগেই দেখা গিয়েছে।

ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুধু মাঠ ঘিরেই নয়, নিরাপত্তা বাড়ানো হয়েছে চারটে ড্রপ-ইন পিচ ঘিরেও। নিউ ইয়র্কে বিশ্বকাপের ম্যাচ হচ্ছে ড্রপ-ইন পিচে। অর্থাৎ, অন্য জায়গায় তৈরি করা পিচ নিয়ে আসা হচ্ছে মাঠে। এ রকম চারটে পিচ বানানো হয়েছে বিশ্বকাপের জন্য। সেই চারটে পিচ ঘিরেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। যাতে পিচের ক্ষতি কেউ করতে না পারে। নিউ ইয়র্ক পুলিশের নার্কোটিক্স ডিভিশনের বেশ কয়েকজন অফিসারকে পিচ পাহারার কাজে লাগানো হয়েছে বলে খবর।

বিশ্বকাপের নিরাপত্তা নিশ্ছিদ্র করার জন্য মার্কিন প্রশাসনের বিভিন্ন শাখার সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে নাসাউ পুলিশ। যেমন, এফবিআই, হোমল্যান্ড সিকিউরিটি, নিউ ইয়র্ক পুলিশ। লক্ষ্য একটাই। নিরাপদে বিশ্বকাপের আয়োজন করা। এক বিবৃতিতে আইসিসি বলেছে, ‘‘বিশ্বকাপে সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম লক্ষ্য। সে কথা মাথায় রেখে সব রকম ব্যবস্থা করা হয়েছে।’’ ৯ জুন নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। যে ম্যাচের দিকে তাকিয়ে ক্রিকেবিশ্ব।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!