AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইনজুরি আক্রান্ত ম্যাগুয়েরে ও শ’র উন্নতি দেখে সন্তুষ্ট সাউথগেট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৯ পিএম, ৩ জুন, ২০২৪
ইনজুরি আক্রান্ত ম্যাগুয়েরে ও শ’র উন্নতি দেখে সন্তুষ্ট সাউথগেট

ইউরো ২০২৪’কে সামনে রেখে দলের দুই গুরুত্বপূর্ণ ডিফেন্ডার ইনজুরিতে থাকা হ্যারি ম্যাগুয়েরে ও লুক শ’র উন্নতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেছে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাগুয়েরে ও শ ম্যানচেস্টার ইউনাইটেডের এফএ কাপের ফাইনাল ম্যাচটি মিস করেছেন। উভয়ই পেশীর সমস্যায় ভুগছেন। ইউরোর প্রাথমিক দলে এই দুজনকেই ডেকেছেন সাউথগেট। কিন্তু আগামী সপ্তাহে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনার আগে দুজনের সর্বশেষ উন্নতি সিদ্ধান্ত নিবেন ইংলিশ বস। 

সেন্টার-ব্যাক পজিশনে ম্যাগুয়েরেকে ছাড়া ইংল্যান্ডের হাতে তেমন কোন নির্ভরযোগ্য খেলোয়াড় নেই। প্রায় মাসখানেক যাবত তিনি দলের বাইরে রয়েছেন। অন্যদিকে লেফট-ব্যাক শ তিন মাস ধরে সাইডলাইনে সময় কাটাচ্ছেন। সেন্ট জেমস পার্কে বসনিয়া হার্জেগোভেনিয়া ও ওয়েম্বলিতে আইসল্যান্ডের বিপক্ষে প্রীতি দুই ম্যাচে তাদের খেলা প্রায় অনিশ্চিত।

কিন্তু সাউথগেট জানিয়েছেন ম্যাগুয়েরে ও শ’য়ের সাথে নিউক্যাসল ফরোয়ার্ড এন্থনি গর্ডনের সুস্থতার উন্নতি নিয়ে তিনি আশাাদী। গর্ডনও জাতীয় দলের অনুশীলনে অনুপস্থিত আছে। এ সম্পর্কে সাউথগেট বলেন, ‘তাদের দেখে আমি আশাবাদী। এদের মধ্যে কেউই প্রস্তুতি ম্যাচের জন্য পুরোপুরি ফিট নয়। তবে আইসল্যান্ডের বিপক্ষে এন্থনির খেলার সম্ভাবনা রয়েছে। বাকি দুইজন অনুপস্থিত থাকবেন। তবে দ্রæততার সাথেই তারা সুস্থ হয়ে উঠছেন। বুকায়ো সাকা ও জন স্টোনসকে নিয়েও কালকের ম্যাচে শঙ্কা রয়েছে। এছাড়া বাকি সবাই সুস্থ ও ফিট আছেন। জন একটু দেরীতে জাতীয় দলের ক্যাম্পে রিপোর্ট করেছে। সে কারনে আমাদের সাথে খুব বেশী কাজ করার সুযোগ পায়নি। বুকায়ো সামান্য ইনজুরিতে রয়েছেন, কাল তাকে বিশ্রাম দিয়ে শুক্রবারের ম্যাচের জন্য দলে অবশ্যই ডাকা হবে।’

ম্যানচেস্টার ইউনাইটেডের এফএ কাপ জয়ী গোলদাতা কোবি মেইনু ও ম্যানচেস্টার সিটির দুই খেলোয়াড় কাইল ওয়াকার ও ফিল ফোডেন এখনো জাতীয় দলে যোগ দেননি। একইসাথে রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহামও ক্লাবের দায়িত্বের কারনে অনুপস্থিত রয়েছেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রিয়ালের ২-০ গোলের জয়ের ম্যাচটিতে ভিনিসিয়াসের দেয়া দ্বিতীয় গোলের যোগানদাতা ছিলেন বেলিংহাম। ১৯৬৬ সালের বিশ^কাপের পর প্রথম বড় কোন শিরোপা জয়ের লক্ষ্যে এবারের ইউরোতে বেলিংহাম ইংল্যান্ডের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন। বেলিংহামের দুর্দান্ত ফর্মের প্রশংসা করেছেন সাউথগেট। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় বেলিংগাম ২৩ গোল করেছেন, হয়েছেন লা লিগার বর্ষসেরা খেলোয়াড়।

সাউথগেট বলেন, ‘বেলিংহাম দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছে। বিশে^র সেরা একটি ক্লাবে যোগ দিয়ে পুরো মৌসুমে ফর্মের ধারাবাহিকতা ধরে রাখা সত্যিই অভাবনীয়। গত রাতে শিরোপা জয় করায় আমি তার জন্য দারুন খুশী। প্রতিদিনই সে নিজেকে পরিনত করছে।’ ইউরোর অন্যতম ফেবারিট দল ইংল্যান্ড আগামী ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ইউরো মিশন শুরু করবে। গ্রæপ-সি’তে তাদের অপর প্রতিপক্ষ ডেনমার্ক ও স্লোভেনিয়া।

একুশে সংবাদ/এস বি/এস কে

Link copied!