AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বাছলেন আফ্রিদি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৯ পিএম, ২৫ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বাছলেন আফ্রিদি

শাহিদ আফ্রিদিকে শুক্রবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের নাম জানিয়ে দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

ক্রিকেট জীবনে বিশ্বের সেরা অলরাউন্ডারদের অন্যতম ছিলেন আফ্রিদি। আইসিসি তাকে সম্মানিত করায় খুশি তিনি। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার মাটিতে হবে এ বারের বিশ্বকাপ। প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই ২০টি দল থেকে চারটি দলকে বেছে নিয়েছেন সম্ভাব্য সেমিফাইনালিস্ট হিসাবে। নিজেদের মতো করে যুক্তিও দিয়েছেন তারা। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডরও তার যুক্তি মতো বেছে নিলেন, কোন কোন দল শেষ চারে যেতে পারে।

নিজের দেশ পাকিস্তানকে তালিকায় রেখেছেন আফ্রিদি। এ ছাড়াও তার মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি তিন সেমিফাইনালিস্ট হতে পারে ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে। গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড বা অন্যতম আয়োজক ওয়েস্ট ইন্ডিজকে সেমিফাইনালের দৌড়ে রাখেননি আফ্রিদি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘আমার মতে পাকিস্তানের যা দল, তাতে ফাইনাল খেলা উচিত এ বার। সেমিফাইনালে ভারত এবং অস্ট্রেলিয়া উঠবে বলে মনে হচ্ছে। যে পরিবেশে এ বার বিশ্বকাপ হবে, তাতে এই দু’দেশের সুবিধা হবে। এ ছাড়া নিউজিল্যান্ডের ভাল সুযোগ আছে।’’ দলগত শক্তি এবং ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকার পিচের চরিত্রের কথা মাথায় রেখেই সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন আফ্রিদি।

উসেইন বোল্ট ও যুবরাজ সিংহের পর আফ্রিদিকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে বেছে নিয়েছে আইসিসি। পাকিস্তানের টি-টোয়েন্টিতে সাফল্যের নেপথ্যে বড় ভূমিকা পালন করেছেন আফ্রিদি। প্রথম বার ২০০৭ সালে যে দল ফাইনালে উঠেছিল সেই দলে ছিলেন তিনি। সে বার ভারতের কাছে ফাইনালে হারলেও প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছিলেন আফ্রিদি। পরের বার পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলেন আফ্রিদি। সে বার সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা ও ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি।

একুশে সংবাদ/এস কে

Link copied!