AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর অবসর নিচ্ছেন গিরুদ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৬ পিএম, ২৫ মে, ২০২৪
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর অবসর নিচ্ছেন গিরুদ

ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছে ফরাসি অভিজ্ঞ তারকা অলিভার গিরুদ। এসি মিলানের এই স্ট্রাইকার ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে বিদায় নিচ্ছেন।  ২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা এ পর্যন্ত ১৩১ আন্তর্জাতিক ম্যাচে ৫৭ গোল করেছেন।

আর্সেনাল ও চেলসির সাবেক এই ফরোয়ার্ড আগামী মাসে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশীপে দিদিয়ের দেশ্যমের প্রাথমিক দলে ডাক পেয়েছেন। ফরাসি দৈনিক এল’ইকুয়েপেতে এ সম্পর্কে গিরুদ বলেছেন, ‘লেস ব্লুজদের হয়ে এটাই আমার শেষ প্রতিযোগিতা। সত্যিকার অর্থেই আমি ফ্রান্সের জার্সিটা দারুন মিস করবো। তরুণদের জন্য আমাদের জায়গা করে দিতে হবে। খুব বেশী সময় ধরে এক জায়গা দখল করে রাখার ব্যপারে সবাইকে সতর্ক হতে হবে। দলের সঠিক ভারসাম্য রক্ষায় নিজেকেই পথ খুঁজে নিতে হবে।’ 

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের জয়ের পথে ছয় ম্যাচে ৪৬৫ মিনিট মাঠে থাকলেও গিরুদ কোন গোল করতে পারেননি, এমনকি টার্গেটে কোন শটও করতে পারেননি। তবে চার বছর পর কাতারে গোল পেয়েছেন। যার মধ্যে ছিল কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়সূচক গোলটি। এই আসরে ফাইনালে ফ্রান্স খেললেও আর্জেন্টিনার কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে বিদায় নেয়।

সিরি-এ মৌসুমের শেষ ম্যাচে শনিবার তলানির দল সালেরনিতানার বিপক্ষে মিলানের হয়ে শেষ ম্যাচ খেলতে মাঠে নামবেন গিরুদ। ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের সাথে আগামী মাসে সান সিরোর চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এরপর তিনি মেজর লিগ সকার ক্লাব লস এ্যাঞ্জেলেসের হয়ে ইউরোর পরে মাঠে নামবেন। এই ক্লাবের সাথে ১৮ মাসের চুক্তিতে স্বাক্ষর করেছেন গিরুদ। চুক্তিতে আরো এক বছর মেয়াদ বাড়ানোর শর্ত রয়েছে।

 

একুশে সংবাদ/এস কে


 

 

Link copied!