AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের সিরিজ পরাজয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৩৭ এএম, ২৪ মে, ২০২৪
যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের সিরিজ পরাজয়

দুর্বল যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লজ্জার পরাজয়কে সঙ্গী করেছিল বাংলাদেশ। তাই সিরিজে ঘুরে দাঁড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না টাইগারদের। এবার ঘুরে দাঁড়ানোর মিশনেও দাপট দেখাতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। স্বাগতিকদের সঙ্গে ৬ রানে হেরে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারলো নাজমুল হোসেন শান্তর দল।

যুক্তরাষ্ট্রের ক্রিকেটে এটা ইতিহাস হয়ে থাকবে। বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ খেলে সেটিও জয় করে নিলো দেশটি।টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান করে যুক্তরাষ্ট্র। ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। দলীয় ১ রানের মাথায় বাঁহাতি পেসার নেত্রাভাকারকে ফিরতি ক্যাচ দিয়ে গোল্ডেন ডাকে ফেরেন বাঁহাতি এই ওপেনার।

তানজিদ হাসান তামিম শুরুটা ভালো করেছিলেন। কিন্তু ১৫ বলে একটি করে চার-ছক্কায় ১৯ করে বোল্ড হয়ে ফেরেন তিনি। তামিম ফিরলেও অধিনায়ক  নাজমুল হোসেন শান্ত উইকেটে থাকেন অনেকটা সময়। তবে তার ইনিংসটি ঠিক টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। কিন্তু ৩৪ বলে ২ চার আর ১ ছক্কায় ৩৬ রান করে তাওহিদ হুদয়ের সঙ্গে ভুল বোঝাবুঝিতে  রানআউটের শিকার তিনি হন।

দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে ২১ বলে এক ছক্কায় ২৫ রানের বেশি এগোতে পারেননি হৃদয়।তিনি বোল্ড হন অ্যান্ডারসনের বলে। এর এক ওভার পর অভিজ্ঞ মাহমুদউল্লাহও ৪ বলে ৩ রান করে বোল্ড হলে বিপদে পড়ে বাংলাদেশ। ১০৬ রানে হারায় ৫ উইকেট।

অভিজ্ঞ সাকিব আল হাসান দলের হাল ধরেন। দল যখন জয় থেকে ২১ রান দূরে, ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন জাকের আলি ৫ বলে ৪। ৪ বলের মধ্যে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ২৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩০ রান করে আলি খানের বলে ইনসাইডেজে বোল্ড হয়ে ফিরেন সাকিব।  

এর আগে ৬ উইকেটে ১৪৪ রান তোলে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র ওপেনিং জুটিতে ৬.৪ ওভারে ৪৪ রান যোগ করে। এরপর রিশাদ এক ওভারে দুই উইকেট তুলে নেয়। দলটির ওপেনার স্টিভেন টেইলর ৩১ রান করে আউট হন।

অন্য ওপেনার মোনাঙ্ক প্যাটেল ৩৮ বলে ৪২ রানের ইনিংস খেলেন। চারে নামা অ্যারন জোনস খেলেন ৩৪ বলে ৩৫ রানের ইনিংস। প্রথম ১০ ওভারে ৬৮ রান কররেও শেষ দিকে সেভাবে রান তুলতে পারেনি দলটি।

বাংলাদেশের হয়ে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। রিশাদ ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। মুস্তাফিজ তার ৪ ওভারে ৩১ রান দিয়ে ২ উইকেট দখল করেছেন। পেসার তানজিদ সাকিব উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়েছেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!