AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের হয়ে খেলতে পারেন হামজা!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৮ পিএম, ১৯ মে, ২০২৪
বাংলাদেশের হয়ে খেলতে পারেন হামজা!

সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতেই বাংলাদেশের জার্সিতে দেখা যেতে পারে হামজা চৌধুরীকে। সেপ্টেম্বরের উইন্ডো সামনে রেখে হামজাকে জাতীয় দলে অন্তর্ভূক্ত করতে কাজ শুরু করে দিয়েছে বাফুফে। আগামী জুনে বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের শেষ দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

৬ জুন ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এরপর ১১ জুন কাতারে শেষ ম্যাচে প্রতিপক্ষ লেবানন। এই দুই ম্যাচে হামজাকে দলে পাওয়ার কোনো সম্ভাবনা নেই। ফিফার পরবর্তী আন্তর্জাতিক বিরতি আছে সেপ্টেম্বর মাসে। এখনও প্রতিপক্ষ ঠিক না হলেও সে সময়ই জাতীয় দলে দেখা যেতে পারে লেস্টার সিটির তারকাকে।

লাল-সবুজের হয়ে খেলতে হামজা শুরু করেছেন বাংলাদেশের পাসপোর্ট নেয়ার প্রক্রিয়া। মঙ্গলবার (১৫ মে) লন্ডনে অবস্থিত বংলাদেশ হাইকমিশনে হামজা গিয়েছিলেন তার মা’কে নিয়ে। সেখানে বাংলাদেশি পাসপোর্টের জন্য আবেদন করেছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। কাজ অনেক দূর এগিয়েছে। প্রয়োজনীয় দু-একটি কাগজ জমা দিলেই হামজা পেয়ে যাবেন কাঙ্খিত পাসপোর্ট।

লাল-সবুজের হয়ে খেলতে হলে জাতীয়তার সঙ্গে ফিফা থেকে ফেডারেশনও পরিবর্তন করতে হবে হামজা চৌধুরীকে। সব জটিলতা কাটিয়ে দ্রুতই বাংলাদেশের জাতীয় দলের জার্সি গায়ে মাঠ মাতাবেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার- এমন প্রত্যাশা দেশের ফুটবল ভক্তদের।

হামজার দল লিস্টার সিটি চলতি মৌসুমে ইংলিশ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে প্রিমিয়ার লিগে ফিরে আসা নিশ্চিত করেছে। মূলত ডিফেন্সিভ মিডফিল্ডার হলেও সেন্টার ব্যাক কিংবা ফুলব্যাক হিসেবে খেলতেও পারদর্শী তিনি।


একুশে সংবাদ/এস কে  

 

Link copied!