AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে আরও একটি নজির গড়লেন কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৪ পিএম, ১৯ মে, ২০২৪
আইপিএলে আরও একটি নজির গড়লেন কোহলি

আইপিএলের লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে আরও একটি নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন কোহলি। অর্ধ শতরান হাতছাড়া হলেও প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন তিনি। 

প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে একটি মাঠে ৩০০০ রান পূর্ণ করার নজির গড়লেন কোহলি। এই মাইলফলক স্পর্শ করতে কোহলিকে খেলতে হল ৮৯টি ম্যাচ। বেঙ্গালুরুতে শনিবার পর্যন্ত তার রান হল ৩০০৫। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। তিনি মুম্বাইয়ে ৮০টি ম্যাচ খেলে করেছেন ২২৯৫ রান। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এবি ডিভিলিয়ার্স। তিনি বেঙ্গালুরুতে ৬১টি ম্যাচ খেলে করেছেন ১৯৬০ রান। চতুর্থ স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি হায়দরাবাদে ৩২টি ম্যাচ খেলে করেছেন ১৬২৩ রান। তালিকায় পঞ্চম নাম ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটার বেঙ্গালুরুতে ৪৫টি ম্যাচ খেলে করেছেন ১৫৬১ রান।  

নজির গড়া ছাড়াও শনিবার বেঙ্গালুরুর ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে চেন্নাইয়ের তুষার দেশপান্ডেকে মারা কোহলির বিশাল ছক্কা চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে গিয়ে লাগে। ৯৮ মিটার দূরত্বের এই ছক্কাই বুঝিয়ে দেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কেমন ফর্মে আছেন তিনি। এই ছক্কার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে।

এ বারের আইপিএলে ১৪টি ম্যাচ খেলে কোহলির রান হল ৭০৮। কমলা টুপির দৌড়ে তিনি রয়েছেন। একটি শতরান এবং পাঁচটি অর্ধশতরান এসেছে তার ব্যাট থেকে। তার গড় ৬৪.৩৬। স্ট্রাইক রেট ১৫৫.৬০। সর্বোচ্চ অপরাজিত ১১৩।
একুশে সংবাদ/এস কে  

Link copied!