AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোচিং ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন মার্শেইর গ্যাসেট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২৬ পিএম, ১৮ মে, ২০২৪
কোচিং ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন মার্শেইর গ্যাসেট

লিগ ওয়ানের শেষ ম্যাচের পর কোচিং ক্যারিয়ারকে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন মার্শেই কোচ জিন-লুইস গ্যাসেট। এর মাধ্যমে তার  চার দশকের কোচিং ক্যারিয়ারের অবসান হতে যাচ্ছে।

লে হাভরের বিপক্ষে শেষ ম্যাচকে সামনে রেখে ৭০ বছর বয়সী গ্যাসেট বলেছেন, ‘আমি মনে করি রোববারই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। যতটা সম্ভব ফুটবলের সাথে থেকে আমি আমার অভিজ্ঞতা, পরিকল্পনা, যোগাযোগ কাজে লাগাতে চেষ্টা করেছি। এরপর আর নতুন করে আমার কিছু করার নেই বা আমি জানিনা কি করতে হবে। একজন কোচ হিসেবে আমার কাজ শেষ হয়ে গেছে।

ফেব্রুয়ারিতে গ্যাসেট মার্শেইতে যোগ দিয়েছিলেন। আফ্রিকান নেশন্স কাপ চলার মাঝপথে আইভরি কোস্ট থেকে ছাঁটাই হবার পর মার্শেইতে জেনারো গাত্তুসোর স্থলাভিষিক্ত হন গ্যাসেট। গ্রুপ পর্বে ইকুয়েটোরিয়াল গিনির বিপক্ষে ৪-০ গোলের হতাশাজনক পরাজয়ের পরই স্বাগতিক আইভরি কোস্ট তাকে বরখাস্ত করে। যদিও নক আউট পর্ব থেকে বিদায় নিলেও সেরা চারটি তৃতীয় দল পরবর্তী রাউন্ডে উন্নীত হয়। শেষ পর্যন্ত তৃতীয়বারের মত টুর্নামেন্টের শিরোপা জয় করে আইভরি কোস্ট।

লরেন্ট ব্ল্যাঙ্কের সাথে ফ্রান্স ও পিএসজির সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করা গ্যাসেট বলেছেন, ‘আমি একটি পর্যায়ে থেকে মার্শেইর হয়ে লিগ শেষ করতে চেয়েছি। মার্শেইর মত দলকে কোচিং করানো অত্যন্ত সম্মানের। এই ধরনের ক্লাবের কোচিং খুবই চাহিদাপূর্ণ কাজ।’

মার্শেই এবারের ইউরোপা লিগের সেমিফাইনালে খেলেছে। কিন্তু লিগে এই মুহূর্তে অষ্টম স্থানে রয়েছে। আগামী মৌসুমে ইউরোপীয়ান কোন আসরে তাদের আর খেলা হচ্ছেনা।

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!