AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরও এক বছর থেকে যান দ্রাবিড়কে রোহিতদের অনুরোধ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৪ পিএম, ১৫ মে, ২০২৪
আরও এক বছর থেকে যান দ্রাবিড়কে রোহিতদের অনুরোধ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। টিম ইন্ডিয়ার জন্য নতুন কোচের খোঁজ ইতিমধ্যে শুরু করে দিয়েছে বিসিসিআই। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ ইতিমধ্যে পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন যে, দ্রাবিড় যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতের প্রধান কোচ হিসেবে থাকতে চান, তবে তাকে আবার আবেদন করতে হবে এবং নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। 

তবে জানা গিয়েছে যে, রাহুল দ্রাবিড় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আর ভারতের কোচ হিসেবে থাকতে একেবারেই আগ্রহী নন এবং এই বিষয়ে তিনি সিদ্ধান্তও নিয়ে ফেলেছেন। একটি প্রতিবেদন অনুসারে, দ্রাবিড় কোচ হওয়ার জন্য কোনও ভাবেই পুনরায় আবেদন করবেন না। তিনি নাকি অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচ হিসেবে তার মেয়াদ আর বাড়াতে চান না।

সেই প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, দলের কিছু সিনিয়র প্লেয়ার দ্রাবিড়কে আরও এক বছরের জন্য ভারতের টেস্ট দলের কোচ হিসেবে চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন, কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তিনি ঠিকই করে ফেলেছেন যে, ভারতীয় দলের কোচ হিসেবে আর থাকবেন না তিনি। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরে তিনি চুক্তির মেয়াদ বাড়িয়েছিলেন। তবে সেটা শেষ হলে, আর কোনও ভাবেই তিনি মেয়াদ বাড়াবেন না।

দ্রাবিড় যদি ভারতের টেস্ট দলের কোচ হিসেবে থাকতে রাজি হতেন, তবে হয়তো বিসিসিআই ফরম্যাট-বিশেষজ্ঞ কোচ নিয়োগের সিদ্ধান্ত নিত। কিন্তু এখন আর সেই অবস্থা নেই। যাইহোক নতুন কোচের খোঁজ শুরু হয়েছে। এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণের নাম নিয়েও অনেক জল্পনা চলছে। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান এর আগে কয়েকটি সিরিজে দ্রাবিড়ের অনুপস্থিতিতে প্রধান কোচ হিসেবে দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন। তবে এটাও জানা গিয়েছে যে, স্থায়ী প্রধান কোচের চাকরির জন্য তিনি শীর্ষ প্রার্থীদের মধ্যে নেই।

রিপোর্ট অনুযায়ী, বিসিসিআই কিছু বিদেশি কোচের নাম নিয়ে আলোচনা করছে। এর আগে, বোর্ডের সচিব জয় শাহ নিশ্চিত করেছিলেন যে, প্রধান কোচের ভূমিকার জন্য বিদেশি বিকল্পগুলিও বিবেচনা করা হবে। বিসিসিআই সচিব বলেছিলেন, ‘নতুন কোচ ভারতীয় না বিদেশি হবে, তা আমরা নির্ধারণ করতে পারি না। যদি ক্রিকেট উপদেষ্টা কমিটি বিদেশি কোচ নির্বাচন করার সিদ্ধান্ত নেয়, তাতে আমি হস্তক্ষেপ করতে পারি না।’

যা শোনা যাচ্ছে তাতে, ভারতীয় দলের কোচ হিসেবে প্রবল ভাবে আলোচনায় রয়েছেন স্টিফেন ফ্লেমিং এবং রিকি পন্টিং। এই দুই বিদেশি বর্তমানে যথাক্রমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন। লখনউ সুপার জায়ান্টসের কোচ জাস্টিন ল্যাঙ্গার হলেন আরেক বিদেশি, যাকে নিয়েও জল্পনা রয়েছে। তবে এখনও কিছুই ঠিক হয়নি।

একুশে সংবাদ/এস কে  

Link copied!