AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করলো এ্যাস্টন ভিলা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১০ পিএম, ১৫ মে, ২০২৪
৪০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করলো এ্যাস্টন ভিলা

এ্যাস্টন ভিলা সর্বশেষ ১৯৮২-৮৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে খেলেছিল। সেই স্মৃতি হয়তো এখনো তাদের মনে গেঁথে আছে। ঐ সময় ইউরোপীয়ান কাপ হিসেবে এই প্রতিযোগিতা পরিচিত ছিল। দীর্ঘ ৪০ বছরেরও বেশী সময় পর আবারো আধুনিক যুগের ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে ভিলা।

মঙ্গলবার টটেনহ্যামের বিপক্ষে ম্যানচেস্টার সিটির জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের শীর্ষ চারের মধ্য অবস্থান নিশ্চিত হয় ভিলার। আর এতেই আগামী মৌসুমে সিটি, আর্সেনাল ও লিভারপুলের সাথে ভিলাও চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে।

৩৭ ম্যাচ পর ভিলার সংগ্রহ ৬৮ পয়েন্ট, হাতে রয়েছে আর একটি মাত্র ম্যাচ। সোমবার লিভারপুলের সাথে শেষ পাঁচ মিনিটে কলম্বিয়ান এ্যাটাকার জন ডুরানের দুই গোলে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ভিলা। এতে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট যোগ হয় উনাই এমেরির দলের। পঞ্চম স্থানে থাকা টটেনহ্যাম সিটির কাছে পরাজিত হয়ে ভিলার থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে গেছে।

ম্যানচেস্টার সিটির জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছে ভিলা। সেখানে দেখা যাচ্ছে ম্যানেজার উনাই এমেরি তার দলের খেলোয়াড়দের নিয়ে এই আনন্দ উপভোগ করছে। গত মৌসুমে ইউরোপের তৃতীয় টায়ারের ইউরোপা কনফারেন্স লিগে খেলেছিল এমেরির দল। সেমিফাইনালে অলিম্পিয়াকোসের কাছে তাদের পরাজয় বরণ করতে হয়।

১৯৮১-৮২ সালে ইউরোপীয়ান কাপ জয় করেছিল এ্যাস্টন ভিলা। একই প্রতিযোগিতায় সর্বশেষ ১৯৮২-৮৩ মৌসুমে খেলতে নেমে বায়ার্ন মিউনিখের কাছে কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়ে বিদায় নিয়েছিল।১৯৯২ সালে ইউরোপীয়ান কাপ থেকে চ্যাম্পিয়ন্স লিগ নামে নতুনভাবে শুরু হয় এই প্রতিযোগিাতয়। সে কারনে উয়েফার নতুনভাবে সাজানো এই টুর্নামেন্টে এই প্রথম খেলতে নামছে এ্যাস্টন ভিলা।

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!