AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এখনও সিএসকের সদস্য রায়না


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩১ পিএম, ১৩ মে, ২০২৪
এখনও সিএসকের সদস্য রায়না

রবিবার রাজস্থান রয়্যালসকে নিজেদের ঘরের মাঠ চিপকে হারানোর পর চেন্নাই সুপার কিংস উচ্ছ্বাসে ভাসে। এদিনই ঘরের মাঠে আইপিএলের লিগ পর্বের নিজেদের শেষ ম্যাচ খেলে ফেলে সিএসকে। তার পরেই হলুদ ব্রিগেড ভাসে উচ্ছ্বাসে। তবে চেন্নাই যদি প্লে-অফে ওঠে এবং কোয়ালিফায়ার টু-র জন্য যোগ্যতা অর্জন করে, তবে ফের তারা চিপকে খেলবে। এমন কী ফাইনালে উঠলেও, সেই ম্যাচটিও হবে চিপকে।

এদিনের ম্যাচের পর দর্শকদের কিছুটা সময় থেকে যাওয়ার অনুরোধ করেছিল সিএসকে কর্তৃপক্ষ। অন্যদিনের মতো রবিবারও চিপক ছিল কানায় কানায় পূর্ণ। সকলেই ভেবেছিলেন, মহেন্দ্র সিং ধোনি হয়তো অবসরের ঘোষণা করবেন। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে ঘরের মাঠে ৫০তম জয়ের পর সিএসকে সমর্থকদের সঙ্গেই সেলিব্রেশনে মাতে পুরো টিম। আসলে সমর্থকদের ভালবাসাকে ধন্যবাদ জানাতেই তাদের থাকতে বলেছিল চেন্নাইয়ের কর্তৃপক্ষ।

প্রথমে বিশেষ পদক পড়ানো হয়ে ধোনিদের। তার পরে দলের সব ক্রিকেটাররা মিলে গোটা মাঠ প্রদক্ষিণ করেন। ধোনিও সঙ্গে ছিলেন। একটি টেনিস র‌্যাকেট দিয়ে সই করা বল সমর্থকদের উদ্দেশে ছুড়ে দিতে থাকেন ধোনি এবং তার সতীর্থরা। সেই বল নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। এই সময়েই ধোনির একটি বিশেষ ব্যবহার মন জিতেছে সকলের।

তখন ধারাভাষ্যকর হিসেবে মাঠে উপস্থিত ছিলেন প্রাক্তন সিএসকে খেলোয়াড় এবং ধোনির কাছের বন্ধু সুরেশ রায়নাও। রায়নাকে দেখেই ধোনি জড়িয়ে ধরেন। তার পর টেনিস র‌্যাকেটটি রায়নার হাতে তুলে দেন এবং সই করা বলগুলি গ্যালারিতে পাঠাতে বলেন। ধোনির এমন ব্যবহারে মুগ্ধ হন সকলেই। এই ভিডিও নেটপাড়ায় তুমুল ভাইরাল হয়েছে। 

লিগ পর্বের শেষ হোম ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড়ে অক্সিজেন পেয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস। যদিও রবিবার চিপকে সঞ্জু স্যামসনদের দেওয়া ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে কালঘাম ছুটল রুতুরাজ গায়কোয়াড়দের।

চিপকে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে রাজস্থানের ব্যাটিং ব্য়র্থতারই খেসারত এদিন দিতে হয় সঞ্জুদের। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রানের বেশি সংগ্রহ করতে পারেনি রাজস্থান। সেই রান তাড়া করতে নেমে যে সহজেই সিএসকে জিতেছে, এমনটা নয়। তবে ১০ বল বাকি থাকতে ৫ উইকেটে ১৪৫ রান করে চিপকে নিজেদের ৫০তম জয় তুলে নেয় চেন্নাই। এই জয়ের হাত ধরে প্লে-অফের পথে এক পা বাড়িয়ে রাখলেন ধোনিরা।রবিবার রাজস্থান রয়্যালসকে নিজেদের ঘরের মাঠ চিপকে হারানোর পর চেন্নাই সুপার কিংস উচ্ছ্বাসে ভাসে। এদিনই ঘরের মাঠে আইপিএলের লিগ পর্বের নিজেদের শেষ ম্যাচ খেলে ফেলে সিএসকে। তার পরেই হলুদ ব্রিগেড ভাসে উচ্ছ্বাসে। তবে চেন্নাই যদি প্লে-অফে ওঠে এবং কোয়ালিফায়ার টু-র জন্য যোগ্যতা অর্জন করে, তবে ফের তারা চিপকে খেলবে। এমন কী ফাইনালে উঠলেও, সেই ম্যাচটিও হবে চিপকে।

এদিনের ম্যাচের পর দর্শকদের কিছুটা সময় থেকে যাওয়ার অনুরোধ করেছিল সিএসকে কর্তৃপক্ষ। অন্যদিনের মতো রবিবারও চিপক ছিল কানায় কানায় পূর্ণ। সকলেই ভেবেছিলেন, মহেন্দ্র সিং ধোনি হয়তো অবসরের ঘোষণা করবেন। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে ঘরের মাঠে ৫০তম জয়ের পর সিএসকে সমর্থকদের সঙ্গেই সেলিব্রেশনে মাতে পুরো টিম। আসলে সমর্থকদের ভালবাসাকে ধন্যবাদ জানাতেই তাঁদের থাকতে বলেছিল চেন্নাইয়ের কর্তৃপক্ষ।

প্রথমে বিশেষ পদক পড়ানো হয়ে ধোনিদের। তার পরে দলের সব ক্রিকেটাররা মিলে গোটা মাঠ প্রদক্ষিণ করেন। ধোনিও সঙ্গে ছিলেন। একটি টেনিস র‌্যাকেট দিয়ে সই করা বল সমর্থকদের উদ্দেশে ছুড়ে দিতে থাকেন ধোনি এবং তাঁর সতীর্থরা। সেই বল নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। এই সময়েই ধোনির একটি বিশেষ ব্যবহার মন জিতেছে সকলের।

তখন ধারাভাষ্যকর হিসেবে মাঠে উপস্থিত ছিলেন প্রাক্তন সিএসকে খেলোয়াড় এবং ধোনির কাছের বন্ধু সুরেশ রায়নাও। রায়নাকে দেখেই ধোনি জড়িয়ে ধরেন। তার পর টেনিস র‌্যাকেটটি রায়নার হাতে তুলে দেন এবং সই করা বলগুলি গ্যালারিতে পাঠাতে বলেন। ধোনির এমন ব্যবহারে মুগ্ধ হন সকলেই। এই ভিডিয়ো নেটপাড়ায় তুমুল ভাইরাল হয়েছে।

লিগ পর্বের শেষ হোম ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড়ে অক্সিজেন পেয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস। যদিও রবিবার চিপকে সঞ্জু স্যামসনদের দেওয়া ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে কালঘাম ছুটল রুতুরাজ গায়কোয়াড়দের।

চিপকে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে রাজস্থানের ব্যাটিং ব্য়র্থতারই খেসারত এদিন দিতে হয় সঞ্জুদের। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রানের বেশি সংগ্রহ করতে পারেনি রাজস্থান। সেই রান তাড়া করতে নেমে যে সহজেই সিএসকে জিতেছে, এমনটা নয়। তবে ১০ বল বাকি থাকতে ৫ উইকেটে ১৪৫ রান করে চিপকে নিজেদের ৫০তম জয় তুলে নেয় চেন্নাই। এই জয়ের হাত ধরে প্লে-অফের পথে এক পা বাড়িয়ে রাখলেন ধোনিরা।


একুশে সংবাদ/এস কে   

Link copied!